রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯

মুড়াপাড়া কলেজ নির্বাচনে ইশা ছাত্র আন্দোলনকে মনোনয়ন তুলতে বাধা

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ২০:৪৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে সরকারি মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদ নির্বাচনে মনোনয়নপত্র তুলতে ছাত্রলীগ ও কলেজ প্রশাসন বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৬ জুলাই) মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন ছিল।

মঙ্গলবার মনোনয়ন তুলতে গেলে ইশা ছাত্র আন্দোলনের নেতাদের হুমকি-ধামকি দিয়ে ক্যাম্পাস থেকে বের করা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনের জেলা কমিটির প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুহাম্মদ আব্দুল হান্নান।

তিনি বলেন, পূর্বনির্ধারিত সময় অনুযায়ী মঙ্গলবার ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলনের সর্বশেষ সময়সীমা ছিল। কিন্তু সরকার দলীয় ছাত্রলীগ ও প্রশাসনিক কর্মকর্তাদের যৌথ সমন্বয়ে নির্ধারিত সময় শুরু না হয়ে গোপনীয়ভাবে ছাত্রলীগকে একতরফাভাবে মনোনয়ন দেয়া হয়। এ খবর শুনতে পেয়ে ইশা ছাত্র আন্দোলনের দায়িত্বশীলরা কলেজের অধ্যক্ষের সাথে কথা বলতে গেলে ছাত্রলীগের ক্যাডাররা ইশা ছাত্র আন্দোলনের দায়িত্বশীলদের প্রতি অনেক উচ্চ-বাচ্য, কটুকথা এবং হুমকি-ধামকিসহ মারমুখী আচরণ করে তাদেরকে কলেজ ক্যাম্পাস থেকে বের করে দেয়। ছাত্রলীগদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় কেবলমাত্র ছাত্রলীগ ব্যতীত অন্য কোন ছাত্র সংগঠন কলেজের ছাত্র সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না।

মুহাম্মদ আব্দুল হান্নান আরও বলেন, ইশা ছাত্র আন্দোলন কলেজের প্রশাসনিক কর্মকর্তাদের নির্লজ্জ কর্মকান্ড এবং ছাত্রলীগের ক্যাডারবাহিনীর অসংযত আচরণের তীব্র নিন্দা জানায় এবং তাদের দ্রুত শাস্তির আওতায় এনে বিচারের দাবি জানায়। পাশাপাশি এই তফসিল বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করে সব ছাত্র সংগঠনের অবাধ অংশগ্রহণের সাপেক্ষে একটি গ্রহণযোগ্য নিরপেক্ষ এবং স্বচ্ছ নির্বাচনের দাবি জানায়।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ