শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

‘মুখ বুজে থাকলে চলবে না’ যক্ষ্মা বিষয়ক কর্মসূচিতে ডিসি

মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯, ২০:৫১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সকলে মিলে বসে বিভিন্নভাবে বিভিন্ন রকমের প্রচার-প্রচারণার মাধ্যমে সকলকে সচেতন করার জন্য, যক্ষ্মা প্রতিরোধ সম্পর্কে অবগত করার জন্য বেশি বেশি প্রচেষ্টা করবেন। আপনার-আমার ব্যর্থতা ও তৈরি করা সমস্যা অনেক বড় দুর্যোগের সৃষ্টি করে।

মঙ্গলবার (৫ নভেম্বর) সকাল ১১টায় নগরীর হিমালয় কমিউনিটি সেন্টারে যক্ষ্মা বিষয়ক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কর্মসূচি হচ্ছে আর আপনারা আসবেন, জানবেন, তারপরে চলে যাবেন তা হলে চলবে না। যার যা করণীয় তা যদি না করেন তাহলে এই কর্মসূচি সফল হবে কীভাবে? সকলকে বলছি এখান থেকে যে ম্যাসেজ নিয়ে যাচ্ছেন তা নিয়ে গিয়ে চুপ করে মুখ বুজে বসে থাকবেন না।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, বর্তমানে মোট জনসংখ্যার প্রতি লাখে ২২১ জন যক্ষ্মা রোগী। বিভিন্ন রকমের প্রচার-প্রচারণার মাধ্যমে যদি তাদের মনোবল ফিরিয়ে আনা যায় তাহলে ২০৩০ সালের মধ্যে মোট জনসংখ্যার প্রতি লাখে রোগীর সংখ্যা শতকরা ৯% এ নিয়ে আসতে পাড়বো।

এ সময় জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি ঢাকা মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের এএসপি টিবিএল লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শামিউল ইসলাম, নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু জাহের, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মো. বশিরউদ্দিন, সহকারী কমিশনার মো. জাকির হোসেন, জেলা ইপিআই সুপার মো. লুৎফর রহমান, জেলা স্বাস্থ্য অফিসার স্বúন কুমার দেবনাথ প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ