বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

জমির দখল না পেলে

মুক্তিযোদ্ধা পরিবারের আমরণ অনশনের ঘোষণা

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কামুর পরিবার। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে জমি উদ্ধার না হলে আমরণ অনশনের ঘোষণাও দেন তারা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের হানিফ খান মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা কামরুজ্জামান কামুর ছেলে মুকিত বলেন, অনেক দিন যাবৎ আমরা একজন প্রভাবশালী ভূমিদস্যুর কাছ থেকে জমি উদ্ধারের সহযোগিতা চেয়ে আসছি। এই ব্যাপারে পুলিশ সুপার হারুন অর রশীদের কাছে অভিযোগ ও দিয়েছি। কোন প্রতিকার না পেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে পরিবার পরিজন নিয়ে অনশনও করেছি।

তিনি আরও বলেন, রূপগঞ্জের পিতলগঞ্জে আমাদের ১৩ শতাংশ ক্রয়কৃত জমি রয়েছে যেটা আমাদের নামেই খারিজ করা। সেই খালি জায়গাটি রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক জবরদখল করে বালু ভরাট করে ফেলেছে। রফিক চেয়ারম্যান ও তার ভাই মিজানুর রহমান মিজান এতটাই ভয়ংকর হয়ে দাড়িয়েছে যে, পুলিশ প্রশাসনও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না। এই ব্যাপারে রূপগঞ্জ থানায় জানালেও পুলিশ তার বিরুদ্ধে মামলা নিতে চায় না। যে কারণে পুলিশ সুপারের কাছে হলে তিনি রূপগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিলেও এখন পর্যন্ত তিনি কিছু করেন নাই। আমার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। যিনি দেশের স্বাধীনতা অর্জনে জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। অথচ আজ একজন মুক্তিযোদ্ধা পরিবারেরই জমি দখল করে রেখেছে ভুমি দস্যু রফিক চেয়ারম্যান ও তার ভাই মিজান।

মুকিত বলেন, আমরা নিরুপায় হয়ে এখন শুধু প্রশাসনের মাধ্যমে আমাদের জমিটি ভূমিদস্যু রফিক ও মিজানের কাছ থেকে উদ্ধার পেতে চাই । বর্তমানে রফিকের সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে হুমকি-ধমকির কারণে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি ও আমার পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই।

তিনি বলেন, চেয়ারম্যান রফিক ও তার ভাই মিজান এই সপ্তাহের মধ্যে আমার এই জমি দখল মুক্ত না করলে আমি কঠিন পদক্ষেপ নিব ও নারায়ণগঞ্জ শহীদ মিনারে আমৃত্যু অনশন কর্মসূচি পালন করবো।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ