বুধবার ২১ এপ্রিল, ২০২১

মুক্তিযুদ্ধে পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকার স্মরণ করলেন আনোয়ার

মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১২:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা উল্লেখ করে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেছেন, স্বাধীনতা সংগ্রাম বাস্তবায়ন করতে গিয়ে পশ্চিমা হায়েনাদের বিরুদ্ধে বাধা হয়ে দাঁড়িয়েছিল পুলিশ। তারা সেদিন জানতো তাদের অনেক ক্ষতি হয়ে যাবে, অনেক মানুষ আত্মত্যাগ করবে ও মারা যাবে তবু তারা সাহস করে প্রতিরোধ করে প্রমাণ করেছেন পুলিশ জনগণের বন্ধু, পুলিশ বঙ্গবন্ধুর আদর্শের কর্মী। পুলিশ যে জনতার বন্ধু তা প্রমাণ করেছে বিভিন্ন কার্যক্রমের মধ্যে।

সোমবার (১ মার্চ) দুপুরে পুলিশ লাইনে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের মত পুলিশের মধ্যে সকলেই ভালো হয় তা নয়। আমাদের কিছু কাজকর্মের কারণেই পুলিশেরও যেমন দুর্নাম হয় তেমনি আমাদেরও তাদের কারণে কিছু দুর্নাম হয়। আমি সবকিছু পরিহার করে বলবো দেশ এবং জাতীর স্বার্থে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার কারিগর হল আমাদের পুলিশ বাহিনী। বিভিন্ন সংকটকালীণ সময়ে দায়িত্ব পালন করতে গিয়ে যারা আত্মত্যাগ করেছে তাদের আত্মার প্রতি আমি সম্মান প্রদর্শন করি। সেই সাথে আমি আশা করবো আগামীতে পুলিশ জনগণের বন্ধু হয়ে থাকবে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ।

উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ পিবিআই’র পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফউদ্দিন সবুজ, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির হুসাইন স্মিথ প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ