বুধবার ১৭ অক্টোবর, ২০১৮

মিনার টেক্সটাইলের শ্রমিকদের স্মারকলিপি

রবিবার, ৫ আগস্ট ২০১৮, ১৭:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মিনার টেক্সটাইলের চাকরীচ্যুত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা পরিশোধ করার দাবিতে বিকেএমইএ কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেছে।

রবিবার (৫ আগস্ট) বেলা ১২টায় বিকেএমইএ সভাপতি বরাবর স্মারকলিপি প্রদান করেছে মিনার টেক্সটাইলের চাকরীচ্যুত শ্রমিকরা। এসময় উপস্থিত ছিলেন, জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি সেলিম মাহমুদ, সহ সভাপতি সাইফুল ইসলাম শরীফ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, মিনার টেক্সটাইলের শ্রমিক মিজানুর রহমান ইউনুস, বাদশা, ইসমাইল, শান্ত, নাজমুল প্রমুখ।

স্মারকলিপি প্রদানের পূর্বে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ করনে নেতৃবৃন্দরা। এ সময় নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিকদের বাংলাদেশের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা টাকা পরিশোধ করার জন্য বিকেএমইএ সভাপতিকে আহ্বান করেন। নয়তো ঈদের সম্মুখে শ্রমিক অসন্তোষ সৃষ্টি হলে এর জন্য মালিক কর্তৃপক্ষ দায়ী থাকবে।

তারা আরো বলেন, ‘আসছে ঈদ, আপনারা ভালো খাবেন, ভালো পড়বেন। আর শ্রমিকদের বেতন দিবেন না। এটা তো হতে পারে না। সকল মালিকরা এই কাজটি করেন। শ্রমিকদের তাদের সুবিধামতো খাটায় তারপর তাদের পারিশ্রমিক দেবার বেলায় ঝামেলা করে। ন্যায্য পাওনা চাইতে গেলে অবৈধ ছাটাই করে দেয়। এসব চরতে দেয়া হবে না। যাদের কষ্টের বিনিময়ে আরাম আয়েশে খাচ্ছেন, সন্তানদের লেখাপড়া করাচ্ছেন, দেশ বিদেশ ঘুরে বেড়াচ্ছেন তাদের ন্যায্য বেতন দিবেন না। সেটা তো ামানবিক আচরণ। একজন মানুষ তো আর এই আচরণ করতে পারে না। অবিলম্বে মিনার টেক্সটাইলের অবৈভাবে ছাটাই করা শ্রমিকদের চাকরীতে বহাল করেন এবং তাদের বেতন পরিশোধ করেন। নইলে শ্রমিকরা তাদের ন্যায্য পাওনা আদায় কিভাবে করতে হয় সেটা জানে।’

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ