সোমবার ২০ আগস্ট, ২০১৮

‘মিথ্যা কথা বলতে বলতে শামীম ওসমান হাপিয়ে গেছে’

বুধবার, ৮ আগস্ট ২০১৮, ২৩:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি বলেছেন, ৪৩ বছর আগে এই মাসের ১৫ তারিখ এক নৃশংস ঘটনা ঘটে। আপনি (মাননীয় প্রধানমন্ত্রী) এই ঘটনার বিচার করেন, অথচ আপনি আমাদের সন্তানদের হত্যার বিচার বন্ধ করে দিলেন। এটি কিভাবে মানবতার উদাহরণ হতে পারে? ত্বকী হত্যার তদন্তে যারা ছিলেন, তারা তদন্তে বলেছেন ওসমান পরিবার ত্বকীকে হত্যা করেছে। এই ওসমান পরিবার নারায়ণগঞ্জের জনগণকে নির্যাতন করে, সন্ত্রাস করে, হত্যা করে, নিপীড়ন করে। এসব করে, কারণ তাদের পিছে রাষ্ট্র, প্রশাসন, ক্ষমতা আছে। আমরা বলেছি এদের মনোনয়ন দেবেন না। আমরা বলতে চাই আপনি (প্রধানমন্ত্রী) ত্বকী হত্যার বিচার করুন এবং ত্বকী হত্যাসহ আরো যাদের হত্যা করা হয়েছে তাদের হত্যার বিচার করুন।

বুধবার (৮ আগস্ট) সন্ধ্যা ৭টায় আলী আহম্মদ চুনকা মিলনায়তন ও পাঠাগারে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আয়োজিত মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচীতে তিনি এসব কথা বলেন। সমাবেশ থেকে তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার ও দ্রুত অভিযোগপত্র দেয়ার দাবি জানানো হয়।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম বলেন, সাড়ে ৫ বছর যাবৎ আমরা ত্বকী হত্যার বিচার চাইছি। প্রধানমন্ত্রী যখন থেকে বললেন আমরা ওসমান পরিবারের সঙ্গে আছি তখন থেকে ত্বকী হত্যার তদন্ত বন্ধ হয়ে গেল। আমরা হত্যার বিচার চাই। ত্বকীর পাশাপাশি নারায়ণগঞ্জে যাদের হত্যা করা হয়েছে তাদের বিচার চাই। শামীম ওসমান, যার নির্দেশে ত্বকীকে হত্যা করা হয়েছে তার বিচার চাই। শামীম ওসমানের নির্দেশে নাকি নারায়ণগঞ্জের শিক্ষার্থীদের আন্দোলন থেমে গেছে। শিক্ষার্থীদের আন্দোলন তার নির্দেশে থামতে পারে না। এ আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের। স্ট্যান্ডবাজি করতে করতে, মিথ্যা কথা বলতে বলতে শামীম ওসমান হাপিয়ে গেছে।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে ও সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, খেলাঘরের সভাপতি রথীন চক্রবর্তী, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শিবনার্থ চক্রবর্তী, গণসংহতি নারায়ণগঞ্জ জেলার সমন্বকারী তরিকুল সুজন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর সেলিম মাহমুদ, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি জাহিদুল হক দিপু ,ভবানী শংকর রায় প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ