বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০

মামলা প্রত্যাহারের দাবিতে রি-রোলিং শ্রমিক ফ্রন্টের মানববন্ধন

শুক্রবার, ৫ জুন ২০২০, ২০:১৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গত ২০১৯ সালে মে দিবসে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্টের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা মিথ্যা উল্লেখ করে প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার (৫ জুন) বিকেলে ফতুল্লার পাগলা বাজার এলাকায় এ প্রতীকী মানববন্ধন কর্মসূচি পালন করে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা।

রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেনের সভাপতিত্বে এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক এম এ মিল্টন, জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, পাগলা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, সাংগঠনিক সম্পাদক মো. মমিন।

এ সময় নেতৃবৃন্দ বলেন, `রি-রোলিং মিলগুলোতে শ্রমিকদের মারাত্মক ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। শ্রমিকদের নিয়োগপত্র-পরিচয়পত্র দেয়া হয় না। ঈদ ব্যতিত কোন সরকারি ছুটি দেয়া হয় না। এমনকি সাপ্তাহিক ছুটিও দেয়া হয় না। শ্রম আইনের বাস্তবায়ন নেই। মে দিবস আন্তর্জাতিকভাবে স্বীকৃত ছুটি। কিন্তু রি-রোলিং সেক্টরে ছুটি দেয়া হয় না। ২০১৯ সালের মে দিবসে রি-রোলিং মালিকরা কারখানা চালাতে চাইলেও শ্রমিকরা তা উপেক্ষা করে শ্যামপুর-কদমতলী-পাগলা অঞ্চলে মে দিবসের শোভাযাত্রায় অংশ নেয়। এতে মালিকরা ক্ষিপ্ত হয়ে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে ষড়যন্ত্রমূলক ৪টি মিথ্যা মামলা দায়ের করে। শ্রমিকরা যাতে তাদের অধিকার দাবি নিয়ে আন্দোলন করতে না পারে তাই এই হয়রানিমূলক মিথ্যা মামলা দেয়া হয়েছে।`

নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিক নেতা কাদিরসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ