সোমবার ১৩ জুলাই, ২০২০

মানুষের সেবায় সাবেক ক্রিকেটারের ‘শরীফ ফাউন্ডেশন’

বৃহস্পতিবার, ২১ মে ২০২০, ২২:৫৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দেশে চলমান করোনা দুর্যোগ ও ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে সাবেক ক্রিকেটার মোহাম্মদ শরীফ নিজের নামে ফাইন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। ‘শরীফ ফাউন্ডেশন’র মাধ্যমে মানুষের সেবায় কাজ করার উদ্যোগ নিয়েছেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলের আরামবাগ এলাকার সাবেক এই তারকা ক্রিকেটার।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন এই ফাউন্ডেশনের উদ্বোধন করেন। এইদিন পাঁচ শতাধিক অসহায় পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় সেখানে ছিলেন ফাউন্ডেশনের পরিচালক নিট কনসার্ন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মোল্লা, কার্যকরী সদস্য ও মাদার প্রিন্টের ব্যবস্থাপনা পরিচালক এসএম রানাসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে এই ফাউন্ডেশনের অগ্রগতি কামনা করে তাদের পাশে থেকে সহযোগিতা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেছেন জেলা প্রশাসক জসিম উদ্দিন। তিনি বলেন, করোনা ভাইরাসের এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে নারায়ণগঞ্জ থেকে এমন একটি সেবামূলক সংগঠনের এই শুভ যাত্রা দেশ ও জাতির কল্যাণ বয়ে আনবে। এই ফাউন্ডেশনের যেকোন কাজে জেলা প্রশাসন থেকে সবধরণের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তিনি।

ফাউন্ডেশনের ব্যাপারে মোহাম্মদ শরীফ জানান, সুবিধাবঞ্চিত স্বল্প আয়ের মানুষের পর্যাপ্ত শিক্ষা ও স্বাস্থ্য নিশ্চিত করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার মূল লক্ষ্য নিয়েই তার এই উদ্যোগ। তাই বিভিন্ন পেশার মেধাবী ২২ তরুণকে নিয়ে স্বল্প পরিসরে যাত্রা শুরু হলেও ভবিষ্যত পরিকল্পনা আরো ব্যাপক। সাবেক ও বর্তমান ক্রিকেট তারকাদের তিনি এই সেবামূলক কাজে সম্পৃক্ত করতে চান। এরই মধ্যে নারায়ণগঞ্জের দুই কৃতি সন্তান জাতীয় ক্রিকেট দলের সাবেক দুই অধিনায়ক ফারুক হোসেন এবং আতাহার আলী খান ইতিমধ্যেই সম্পৃক্ত হয়েছেন বলে জানান তিনি। এছাড়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের গড়া সাকিব আল হাসান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কাজ করতে চান তিনি।

 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ