রবিবার ০৬ ডিসেম্বর, ২০২০

মানুষের ঘরে ‘আলোকিত কাশীপুর’র ঈদ উপহার

শনিবার, ২৩ মে ২০২০, ১৯:১২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলার কাশীপুর ইউনিয়নে অনলাইনভিত্তিক সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক সংগঠন আলোকিত কাশীপুরের উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপের মাধ্যমে সম্পৃক্ত স্বেচ্ছাসেবীদের মাধ্যমে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ৬০০ পরিবারের মাঝে এসব বিতরণ করা হয়। শুক্রবার (২২ মে) এবং শনিবার (২৩ মে) দুইদিনে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

সংগঠনের সদস্যরা জানান, কাশীপুর ইউনিয়নভিত্তিক এই সংগঠনটি নানা সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক কর্মকান্ড করে থাকে। করোনাকালের শুরু থেকে নানা সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করেছে আলোকিত কাশীপুরের স্বেচ্ছাসেবীরা। এবার ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ক্ষুদ্র প্রচেষ্টার অংশ হিসেবে অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। ইউনিয়নের নয়টি ওয়ার্ডের স্বেচ্ছাসেবীরা বাড়ি বাড়ি গিয়ে এসব সামগ্রী বিতরণ করেন। এছাড়া রমজান মাসজুড়ে দৈনিক ১০০ প্যাকেট ইফতার বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

আলোকিত কাশীপুর গ্রুপের এডমিন শহীদুল ইসলাম খাঁ বলেন, কাশীপুর ইউনিয়নের বিত্তবান ও সামর্থ্যবান ব্যক্তিরা সংগঠনটিতে অনুদান দেন। সেই অনুদান থেকে সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালিত হয়। গত ২ মাসে সংগঠনটির মাধ্যমে কাশীপুর ইউনিয়নে প্রায় ১৪ লক্ষ টাকার খাদ্য সামগ্রী সহায়তা ও চিকিৎসা বাবদ ব্যয় করা হয়। তারই ধারাবাহিকতায় ঈদুল ফিতরের আনন্দ অসহায়, গরীব মানুষের সাথে ভাগাভাগি করে নিতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে পোলাও চাল, মুরগি, তেল, লাচ্ছা সেমাই, লতা সেমাই, চিনি। এছাড়া করোনাভাইরাসের সংক্রমন থেকে বাঁচার জন্য মাস্কও দেওয়া হয়েছে। এসব তাদের জন্য সামান্য ঈদ উপহার।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ