শুক্রবার ১৪ আগস্ট, ২০২০

মানবাধিকার দিবসে মানব কল্যাণ পরিষদের র‌্যালি

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২০:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মানবাধিকার সুরক্ষায় তারুন্যের অভিযাত্রা প্রতিপাদ্য নিয়ে মানব কল্যাণ পরিষদের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে আন্তর্জাতিক মাববাধিকার দিবস উপলক্ষ্যে এ বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। পরবর্তীতে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মূল র‌্যালিতে অংশ নেয়।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার নেতৃত্বে মানবাধিকার দিবসের র‌্যালিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম বিল্লাহ, নির্বাহি ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ। জেলা পরিষদ সদস্য এড. নূর জাহান বেগম ও বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মো. আব্দুস সালাম, মানব কল্যাণ পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, সাংগঠনিক সচিব গুলজার হোসেন ভূইয়া, অর্থসচিব মো. সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য জিএম মোস্তফাসহ সমাজকর্মী জামাল খান, শিপন, মিম, আমেনা ও বৃষ্টি প্রমুখ।

র‌্যালি পরবর্তী সভায় বক্তারা বলেন, ‘মানবাধিকার মানুষের জন্মগত অধিকার। এই অধিকার কেউ কখনো কারো কাছ থেকে কেড়ে নিতে পারে না। ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর জাতিসংঘে মানবাধিকারের সার্বজনীন ঘোষণাপত্র গ্রহণ করা হয়। সেখানে মানুষের মৌলিক মানবাধিকারগুলি চিহ্নিত করা হয়েছে। এ জন্য ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস হিসাবে পালিত হয়।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ