শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

মাদক ব্যবসায়ীকে গ্রেফতারে ডিবির উপর হামলা, মামলায় আসামি ৮১

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী বন্দরের সালাউদ্দিন সালুকে গ্রেফতার করার খবর শুনে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপর হামলা চালায় সালুর সহযোগিরা। এ সময় ডিবির ৩ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় আটক সালাউদ্দিন সালুসহ নামীয় ১০ জন ও অজ্ঞাত আরও ৭০ জনকে আসামি করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে ডিবির উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে বন্দর থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় আটক বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা গেট এলাকার শফিকুল ইসলামের ছেলে তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী সালাউদ্দিন সালুকে (৩৪) গ্রেফতার দেখানো হয়েছে।

মামলার অন্য আসামিরা হলো- সালাউদ্দিন সালুর স্ত্রী সালমা আক্তার (২৫), বন্দরের বাগবাড়ীর মৃত আমির উদ্দিনের ছেলে মো. ওসমান গণি (৫৫), আমান সরদারের দুই ছেলে আহাম্মদ আলী (৩০), মোহাম্মদ আলী (৩২), মৃত জয়নাল মিয়ার দুই ছেলে আ. রাজ্জাক (৩০), আলমগীর (৩৩), মৃত ইদ্রিস আলীর হোসেন (৩৮), সোভা মিয়ার ছেলে বাবু (৩০), আ. কুদ্দুসের ছেলে ইমরান (৩০), নাদিম (২৮), মৃত ফরিদ মিয়ার মেয়ে শিউলী বেগম (৩০)। এ মামলায় অজ্ঞাত আরও ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, বন্দরে অবৈধ অস্ত্রগুলি এবং মাদকদ্রব্য উদ্ধার অভিযানে শনিবার রাত ১১টায় বন্দরের চিতাশাল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বাগবাড়ী এলাকার মো. ওসমান গণির বসতবাড়ীর পূর্ব পাশের কক্ষে উপস্থিত হলে সালাউদ্দিন ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামি তার কাছে অস্ত্র আছে বলে স্বীকার করে। এ সময় তার দেহ তল্লাশী করে ৬ চেম্বার বিশিষ্ট ১টি বিদেশি রিভলবার যার মধ্যে ৪ রাউন্ড গুলি লোড করা অবস্থায় উদ্ধার করা হয়। সালাউদ্দিনের চিৎকারে তার আত্মীয় স্বজনসহ অজ্ঞাত ৭০/৮০ জন লোক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ডিবির ওপর অতর্কিত হামলা চালায় এবং ডিবির থেকে আসামিকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এমনকি ডিবির মাইক্রোবাসের পেছনের ও সামনের গ্লাস ভাঙচুর করে।

এ ঘটনায় এসআই মো. মিজানুর রহমান, মাহফুজুল হোসেন ও মো. নাদিম সারোয়ার আহত হন। এ সময় ডিবি তাদের রক্ষার্থে ৯ এমএম পিস্তল থেকে ৪ রাউন্ড, ৭.৬২ পিস্তল থেকে ১ রাউন্ড ও শর্টগান থেকে ৫ রাউন্ড কার্তুজ ফাঁকা গুলি বর্ষণ করে বলে মামলায় উল্লেখ করা হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে বন্দর থানার ওসি সাহায্য নিয়ে আসলে হামলাকারীদের দল পালিয়ে যায় বলে জানায় ডিবি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ