শুক্রবার ০৭ আগস্ট, ২০২০

মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুত নারায়ণগঞ্জ

রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ২১:৩৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মহান বিজয় দিবসকে ঘিরে নারায়ণগঞ্জে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ১৯৭১ সালে স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে প্রাণ দেওয়া বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে চাষাঢ়া বিজয়স্তম্ভকে সুসজ্জিত করা হয়েছে। নগরীর বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জ্বার ব্যবস্থা করা হয়েছে।

জানা যায়, ১৬ ডিসেম্বর (সোমবার) ভোরে বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাবে জেলা প্রশাসন। এরপর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, জেলা পুলিশসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক অর্পন করবেন।

রোববার সন্ধ্যায় শহর ঘুরে দেখা যায়, চাষাঢ়ায় বিজয়স্তম্ভ, শহীদ মিনার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবন, জেলা প্রশাসকের কার্যালয়, জেলা ও দায়রা জজ আদালত, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, জেলা পরিষদ ভবন, জেলা সরকারি গ্রন্থাগার, আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন, জিয়া হল, রাইফেলস্ ক্লাবসহ শহরের গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি ভবনগুলোকে আলোকে সুসজ্জিত করা হয়েছে।

জেলা প্রশাসক সূত্রে জানা গেছে, মহান বিজয় দিবসকে কেন্দ্র করে দিনব্যাপী আয়োজন রয়েছে। আগামীকাল সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা ও বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করা হবে। এছাড়া ওসমানী পৌর স্টেডিয়ামে কুচকাওয়াজ, প্রীতি টি-টুয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা, রাইফেলস্ ক্লাবে আলোচনা সভা নানা আয়োজন রয়েছে। বিজয় দিবস উপলক্ষে জেলার প্রতিটি সিনেমা হলে ছাত্রছাত্রীদের জন্য বিনা টিকেটে মুক্তিযুদ্ধভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, জেলখানা, এতিমখানা, হাসপাতালগুলোতে উন্নতমানের খাবার পরিবেশনেরও নির্দেশনা দেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে বিজয় দিবসকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা রেখেছে জেলা পুলিশ। যেকোন অপ্রীতিকর অবস্থা মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ বিশেষ গোয়েন্দা নজরদারি থাকবে বলে জানিয়েছে জেলা পুলিশ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ