মঙ্গলবার ০২ মার্চ, ২০২১

মসজিদে বিস্ফোরণের ঘটনায় ২২ আসামির জামিন

রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ১৯:৩৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ২২ আসামির জামিন মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১৭ জানুয়ারি) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে আসামিরা আত্মসমর্পন করে জামিনের জন্য আবেদন করলে আদালত তাদের ১ মাসের জন্য জামিন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশ ইন্সপেক্টর আসাদুজ্জামান বলেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় অভিযুক্ত ২২ জন আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত ২২ জন হলেন, রিমেল, বশির আহমেদ ওরফে হৃদয়, কাইয়ুম, আসলাম আলী, স্বপন মিয়া, মনিরুল, আব্দুল মালেক, আবুল কাশেম, নাজির হোসেন, নেওয়াজ মিয়া, মিরাজ হাওলাদার, আল আমিন, তানভীর আহমেদ, নাঈম সরদার, মফিজুল ইসলাম উজ্জল, জাহাঙ্গীর আলম, আসিম উদ্দিন, শওকত, শামসু সরদার ও সামসুদ্দিন সরদার।

এর আগে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় গত বছরের ৩১ ডিসেম্বর ২৯ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছিলো তদন্তকারী সংস্থা সিআইডি। তবে চার্জশিটে আপাতত বাদ দেওয়া হয়েছে তিতাস গ্যাসের গ্রেফতার হওয়া ৮ কর্মকর্তা-কর্মচারীকে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে পরবর্তীতে তাদের নাম চার্জশিটে সম্পৃক্ত করা হবে বলে জানিয়েছিলো অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে গুরুতর দগ্ধ ৩৮ জনের মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়। বিস্ফোরণের ঘটনার পরদিন ফতুল্লা মডেল থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। পরে ৯ সেপ্টেম্বর মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ