শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

ভোলা ইস্যু: পুলিশী বাধায় বিএনপির বিক্ষোভ সমাবেশ পন্ড (ভিডিওসহ)

বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ২০:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ফেসবুকে দেয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে বিক্ষোভ সমাবেশে পুলিশ ও ‘তৌহিদী জনতার’ সংঘর্ষে হতাহতের ঘটনায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশে বাধা দিয়েছে পুলিশ।

বুধবার (২৩ অক্টোবর) বিকেল ৪টার দিকে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের দক্ষিন পাশের গলিতে এ ঘটনা ঘটে।

সমাবেশ করতে বাধা দিয়ে পুলিশ ব্যানার ছিনিয়ে নিলে সমাবেশ না করেই ফিরে যায় জেলা বিএনপির নেতৃবৃন্দ। অন্যদিকে ব্যানার নিয়ে সমাবেশস্থলে মহানগর বিএনপির নেতৃবৃন্দকে দাড়াতেই দেয়নি পুলিশ। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন জেলা ও মহানগর বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

তারা বলেন, সারাদেশে সবাই সব ধরণের কর্মসূচি করতে পারে কোন বাধা নেই। সেসব কর্মসূচিতে সরকারকে উদ্দেশ্য করে, প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সরকারবিরোধী বক্তব্য দেওয়া হয়। তবুও সেসব প্রোগ্রামে কোন বাধা দেওয়া হয় না। কিন্তু বিএনপি কোন প্রোগ্রাম করতে গেলেই সরকার তার পুলিশ বাহিনীর মাধ্যমে বাধা দেয়, ব্যানার ছিনিয়ে নেয়, নেতাকর্মীকে মারধর করে। পুলিশ জনগণের না, পুলিশ হচ্ছে আওয়ামী লীগ সরকারের। আসলে সরকার বিএনপিকে ভয় পায়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, আমাদের ব্যানার নিয়ে গেলো। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিও প্রশাসন সহ্য করতে পারে না। আমরা ধারাবাহিকভাবে কর্মসূচি পালনে বাধাগ্রস্থ হচ্ছি। এটা ফ্যাসিবাদী সরকারের একটি রূপ। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করতে আসছিলাম, এখানে কোন প্রকার গন্ডগোল হয় নাই, রাজপথও অবরোধ করি নাই। তারপরেও আমাদের কর্মসূচি পালন করতে দেয়া হয় নাই।

তিনি আরও বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হইসে। ৯২ ভাগ মুসলমানের দেশে আমরা মুসলমানদের বিরুদ্ধে কটুক্তি করা হইসে, আমাদের নবীজীর বিরুদ্ধে, মহান আল্লাহর বিরুদ্ধে কটুক্তি করা হইসে তবুও আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি করতে দেয়া হলো না।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ