বুধবার ২০ নভেম্বর, ২০১৯

ভোলার ঘটনায় সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ মিছিল

সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ২০:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ভোলায় পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ করছেন মাদানী নগর মাদ্রাসার ছাত্ররা। সোমবার (২১ অক্টোবর) বিকেলে আছরের নামাজের পর মাদানীনগর মাদ্রাসার সামনে থেকে এই বিক্ষোভ কর্মসূচী শুরু করা হয়।

মাওলানা আবু তাহের আল মাদানীর নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি মাদানী চত্তরে এক সংক্ষিপ্ত সভাশেষে বটতলা এলাকায় নিহতের আত্মার মাগফেরাত কামনা করে দোয়ার মাধ্যমে শেষ হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মো. ওমর ফারুক, মুফতি মোহাম্মদ বছির উল্লাহ, মাওলানা মো. খালেদ, মাওলানা আরিফুল্লাহ প্রমুখ।

ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সাথে সংঘর্ষে চারজনের মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে স্লোগান দেন অংশগ্রহণকারীরা। বিক্ষোভ মিছিল চলাকালে ঐ এলাকায় সতর্ক অবস্থানে ছিল সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

মহানবী (সা.)’কে কটুক্তি ও ভোলায় সংঘর্ষের ঘটনার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, যে দেশের সরকার তার পিতাকে কটুক্তির বিচার হয়। অথচ নবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদ করায় মুসলিমদের গুলি করা হয়। বাংলার মাটিতে কোন দালাল নবী (সা.) কে নিয়ে কটুক্তি করতে পারেনা।

গুলি, গুম, খুনের ভয় দেখিয়ে মুসলমানকে দমিয়ে রাখা যাবে না উল্লেখ করে বক্তারা বলেন এদেশে যুদ্ধাপরাধীদের যেমন ফাঁসি হয়েছে, ধর্মাপরাধীদেরও ফাঁসি দিতে হবে। এছাড়া নবীকে কটুক্তিকারীদের ফাঁসির আইন বাস্তবায়ন, ভোলার ঘটনায় শাহাদাত বরণকারীদের ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসার ব্যবস্থা, অযথা কাউকে না ফাসানোর দাবি জানিয়ে যে ৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে তাদের নিঃশর্ত মুক্তির দাবি করেন বক্তারা।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ