সোমবার ১৪ জুন, ২০২১

ভেজাল জুস কারখানায় অভিযান, গ্রেফতার ২

বুধবার, ৫ মে ২০২১, ১১:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় একটি ভেজাল ও মানহীন খাদ্যপানীয় তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল খাদ্যপানীয় উদ্ধার করেছে র‌্যাব-১১। সোমবার (৩ মে) গভীর রাতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভেজাল ও মানহীন খাদ্যপানীয় তৈরির অভিযোগে মো. সম্রাট খান (৩৮) ও মো. শাহিন আলম (২২) নামে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

এ বিষয়ে র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রণব কুমার জানান, অভিযানের সময় কারখানা থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ ক্রাউডিং পাউডার রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মশার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস, ম্যাংগো জুস, ডেইরি মিল্ক, ম্যাংগো ফ্লেভার এবং ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ফ্লেভার।

তিনি আরও জানান, আসামিরা পরস্পর যোগসাজশে কয়েক বছর ধরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার ওই ফ্যাক্টরিতে মানহীন বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই’র অনুমোদন না নিয়েই প্রতিষ্ঠানটির লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে। তারা অবৈধ উপায়ে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্যপানীয় তৈরি করে বাজারজাত করে আসছে,যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।উক্ত ফ্যাক্টরির নামে কোনও ভ্যাট রেজিস্ট্রেশন নেই। তারা কোনোপ্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এ সব অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্যপানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ