শনিবার ২৪ আগস্ট, ২০১৯

ভুয়া সাংবাদিক দম্পতিসহ র‌্যাবের হাতে আটক ৬

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১৮:৪০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পৃথক অভিযানে প্রতারণা ও চাঁদাবাজির সঙ্গে জড়িত ভুয়া সাংবাদিক দম্পতি, তাদের সহযোগী ও রাষ্ট্র বিরোধী গুজব ছড়ানোর অভিযোগে ইউটিউব চ্যানেল এম আপডেট নিউজ‘র এডমিনসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে র‌্যাব-১, সিপিসি ৩ এর রূপগঞ্জের কাঞ্চন পূর্বাচল কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান জানান, রাজধানীর উত্তরায় নামধারী সংবাদপত্রের পরিচয় দিয়ে একটি প্রতারক ও চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে স্থানীয় ব্যবসায়ী ও সাধারন লোকজনকে জিন্মি করে বিভিন্ন বেআইনি কর্মকান্ড চালিয়ে আসছে। এ ধরনের একাধিক অভিযোগের ভিত্তিতে র‌্যাব ১ এর সিপিসি ১ ও ৩ এর একটি টিম ছায়া তদন্ত করে।

পরে মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরা এলাকার একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়। তারা হলো বরিশাল জেলার হিজলা থানার কাউরিয়া চরপত্তনীভাঙ্গা এলাকার হাশেম হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার (২৯), নোয়াখালী জেলার চাটখিল থানার খিলপাড়া সাদুর খেল এলাকার আব্দুল মান্নানের ছেলে মানিক মিয়া (২২) একই জেলার ঘটলাবাদ এলাকার সালমা আক্তার (২১), আছমা আক্তার (২১), দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার কাছদফা এলাকার মোকসেদ মিয়ার ছেলে মোখলেসুর রহমান জনিকে (২৫) গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রকাশিত নামধারী পত্রিকা ও অনলাইনের নিউজ কাটিং, ৪টি মোবাইল সেট, নগদ ৬ হাজার ১শত পঞ্চাশ টাকা, ১টি মোটর সাইকেল জব্ধ করে র‌্যাব।

এদিকে একই টিম মঙ্গলবার ভোররাতে রাজধানীর ভাটারা থানার নুরের চালা পূরভী প্রাঙ্গন এলাকা থেকে রাষ্ট্রবিরোধী প্রচারণার ও গুজব ছড়ানোর দায়ে ইউটিউব চ্যানেল এম আপডেট নিউজ নামীয়‘র এডমিন আরিফ আহমেদকে (২৬) কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আরিফ পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার তুলাতলা এলাকার ইয়াকুব আলী হাওলাদারের ছেলে।

র‌্যাব জানায়, আরিফ দীর্ঘদিন ধরে তার ইউটিউব চ্যানেলের মাধ্যমে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছিলো। এ সময় তার কাছ থেকে ১টি ম্যাজিক মাউস, একটি মোবাইল ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ