বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০

ভুয়া কাজীসহ গ্রেপ্তার ৪, জাল নিকাহ ও তালাকনামা জব্দ

বুধবার, ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে আদালতপাড়া সংলগ্ন উত্তর পাশের এলাকায় ৫টি ফটোকপির দোকানে অভিযান চালিয়ে র‌্যাব-১১ বিপুল পরিমাণ সরকারি জাল রাজস্ব স্ট্যাম্প এবং ৬টি নিকাহ ও তালাক রেজিস্টারসহ চারজনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে একজন ভুয়া কাজী।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে হাজী জালাল ম্যানশন মার্কেটে বিশেষ অভিযান এই পরিচালনা করা হয়। অভিযানে গ্রেপ্তাররা হলো ভুয়া কাজী কবির হোসেন (৩৮) এবং জাল স্ট্যাম্প বিক্রেতা ইসমাইল হোসেন (৩৮), শফিকুল ইসলাম (৫০) ও চঞ্চল হোসেন (২৮)।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন বলেন, অভিযানে জাল স্ট্যাম্প চক্রের তিনজনকে গ্রেপ্তার করি এবং কোর্টে নিবন্ধনের মাধ্যমে যে বিয়ে হয় তা জালিয়াতির মাধ্যমে একজন কাজী সেগুলো সম্পন্ন করেন। আমরা সেই ভুয়া কাজীকেও গ্রেপ্তার করেছি।

র‌্যাবের এই সিনিয়র কর্মকর্তা জানান, দেড় বছর ধরে এই জালিয়াতচক্র অবৈধ কার্যক্রম চালিয়ে আসছে বলে আমাদের কাছে খবর ছিলে। জব্দকৃত এসব স্ট্যাম্প ওকালাতনামায় ব্যবহার হতো। জুডিসিয়াল আদালতে দৃষ্টিগোচর যখন হত তখন তারা এ ব্যাপারে সতর্ক করতেন বলে আমরা জেনেছি। একইসাথে জেনেছি বেশ কয়েকবার নাকি আদালত জাল স্ট্যাম্পের কারণে নথিপত্র ফেরত দিয়েছিলেন।

তিনি আরও জানান, জানিয়েছেন, একটি অসাধুচক্র দীর্ঘদিন ধরে সরকারি রেভিনিউ স্ট্যাম্প নকল করে আসছিলো। তাতে সরকার প্রচুর রাজস্ব থেকে বঞ্চিত হতো। এমন অভিযোগের ভিত্তিতে আমরা অনুসন্ধান চালাই। এর সত্যতা পেয়ে এখানে আজ (বুধবার) অভিযান চালাই।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ