সোমবার ২১ অক্টোবর, ২০১৯

ভাড়া বেশি, না পোষাইলে নামেন

সোমবার, ২০ আগস্ট ২০১৮, ২২:৫৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: `দাঁড়ায় যান, বইসা যান আর শুইয়া যান, ভাড়া কিন্তু ৩০ টাকা, এর নিচে নিমু না। না পোষাইলে বা বেশি মনে হইলে নামেন। পরে চিল্লা চিল্লি করতে পারবেন না`। এই কথা বলেই গাড়িতে যাত্রী উঠাচ্ছে লেগুনার হেলপার। শুধু লেগুনাই নয়, ঈদ ঘিরে যাত্রীদের রীতিমত জিম্মি করে ফেলে রিকশা ও সিএনজি।

সোমবার (২০ আগস্ট) সন্ধায় নারায়ণগঞ্জ লিংক রোডের রাইফেল ক্লাবের সামনের লেগুনা স্টান্ডের সামনে দেখা যায় লেগুনার হেলপাররা অতিরিক্ত ভাড়া দাবি করে যাত্রী উঠাচ্ছে। কেউ প্রতিবাদ করলে উল্লেখিত কথাগুলো বলছে। ফলে নিরুপায় হয়ে যাত্রীদের তা দিয়েই গন্তব্যে যেতে হচ্ছে। চাষাড়া থেকে জালকুড়ি ১০ টাকার ভাড়া ২০ টাকা। সাইনবোর্ডের ভাড়া ১৫ টাকার স্থানে ৩০ টাকা।

আফজাল নামের একজন ড্রাইভার। তার লেগুনায় যাত্রী উঠার সাথে সাথেই দ্বিগুণ ভাড়া চেয়ে বসেন। কয়েকজন প্রতিবাদ করলে তাদের সাথে সাথে বাজে ব্যবহার করে নেমে যাওয়ার কথা বলেন। পরবর্তীতে শুরু হয় হেলপার সিমনের কথা। অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রীদের মধ্যে শিমু ও তার বাবার সাথে কথা হলে, হেলপার সিমন বলেন সবাই নামেন, গাড়ি যাইব না, গাড়ি নষ্ট । পরবর্তীতে যাত্রীরা অতিরিক্ত ভাড়া দিতে রাজি হলে চালক লেগুনা চালাতে রাজি হন।

শুধু যে লেগুনা স্টান্ডে এই অবস্থা তা নয়, নগরের রিক্সা চালকদের মুখেও অতিরিক্ত ভাড়া। রিক্সা চালক রিপন বলেন, চাষাড়া থেকে খানপুর সড়কের ভাড়া ৩৫ টাকা, চাষাড়া থেকে কালিবাজারের ভাড়া ৩০ টাকা, চাষাড়া থেকে ২নং গেটের ভাড়া ৪০ টাকা। চাষাড়া থেকে কলেজ রোড ২৫ টাকা ভাড়া। আজকা রাস্তা পাড় কইরা দিলেও ২০ টাকা দিতে হইব।

অন্যদিকে রাইফলস ক্লাবের সামনে থেকে সিএনজি জনপ্রতি ২০ টাকা করে সাইনবোর্ড গেলেও এখন ৩০ থেকে ৪০ টাকা নিচ্ছে। গত দুইদিন আগেও সিদ্ধিরগঞ্জের এসও রোড সিএনজি স্ট্যান্ড থেকে ১২০ টাকায় চাষাড়া আসা গেলেও সোমবার সকাল থেকে ১৫০ টাকা কের নিচ্ছে। কিছু বললেই বলে, ঈদে এমনই হয়। চিটাগাং রোড থেকে ১৫০ টাকার স্থলে নিচ্ছে ২০০ টাকা।

চাষাড়া চত্তরে রিক্সার চালক ভাড়া অতিরিক্ত ভাড়ার বিষয়ে কথা বলছেন তোলারাম কলেজের শিক্ষার্থী রিতু। তিনি বলেন, ডন চেম্বার থেকে আসছি। ২০ টাকার ভাড়া ৩৫ টাকা বলছে। ভাড়া নাকি এমনি। ২০ টাকার ভাড়া ২৫ টাকা হতে পারে, ৩৫ টাকা কিভাবে চায়!

 

সব খবর
জনদুর্ভোগ বিভাগের সর্বশেষ