শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

ভাষা শহীদদের স্মরণে ইশা ছাত্র আন্দোলনের দোয়া

শনিবার, ২০ ফেব্রুয়ারি ২০২১, ২২:১৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা শাখার উদ্যোগে ভাষা শহীদদের স্মরণে ‘খতমে কুরআন ও দোয়া মাহফিল’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে আইএসসি-এ অডিটোরিয়ামে আয়োজিত এ দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির শুরা সদস্য শিব্বির আহমাদ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, ২১শে ফেব্রুয়ারি আসলেই কেবল ভাষা শহীদদের কথা মনে পড়ে। সকলেরই ভাষার প্রতি মমতাবোধ প্রকাশ পায়। এছাড়া সারা বছর ভাষা শহীদদের কথা স্মরণ করা হয়না বললেই চলে। পুষ্পস্তবক অর্পনের জন্য কোটি টাকার ফুল বিলিয়ে দেয়া হয়, অথচ তাদের রুহের মাগফিরাতের জন্য তেমন কোনো ব্যবস্থা চোখে পড়ে না। বাংলা ভাষাকে প্রতিষ্ঠার জন্য জীবন দিয়েছেন তাদের এবং তাদের পরিবারকে রাষ্ট্রীয়ভাবে যথার্থ মূল্যায়নের দাবি জানাচ্ছি।

সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান বলেন, বাংলা ভাষা আমাদের বাঙালির জাতীয় জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। মাতৃভাষা ছাড়া আমরা কখনোই আমাদের মনের ভাব যথাযথভাবে প্রকাশ করতে পারবো না। তাই রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর সর্বত্র বাংলা ভাষার যথাযথ প্রয়োগ করা নিশ্চিত করা চাই।

বক্তব্য শেষে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় কুরআন খতম করা হয় এবং দোয়া মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আশরাফ আলী, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবু বকর, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসান, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ আলী, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ সোহাগ আব্দুল্লাহ, কওমী মাদ্রাসা সম্পাদক মুহাম্মাদ আবু রায়হান, আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহাম্মাদ ফরহাদ হোসেন প্রমুখ।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ