রবিবার ০৫ জুলাই, ২০২০

বড়দিনের উৎসবের আলোয় সেজেছে শহরের ২ গির্জা

মঙ্গলবার, ২৪ ডিসেম্বর ২০১৯, ১৭:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন পালনে উৎসবের আলোয় সেজেছে নারায়ণগঞ্জ শহরের দুই গির্জা। ২৫ ডিসেম্বর খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান বড়দিন। তাই দিনটি পালনের লক্ষ্যে ইতিমধ্যে সম্পন্ন হয়েছে সকল প্রস্তুতি। এছাড়া জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দিনটি পালনের লক্ষ্যে নগরীর বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জা ও সিরাজউদ্দৌলা সড়কের ব্যাপ্টিস্ট গির্জাকে সাজানো হচ্ছে বর্ণিল সাজে। বাহারি আলোকসজ্জা দিয়ে সাজানো হয়েছে গির্জার বাইরের অংশ, গির্জার প্রার্থনা কক্ষটিকেও সাজানো হয়েছে নানা সাজে। রঙিন কাগজ, রংবেরঙের বাতি দিয়ে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি ও গোশালা। অন্যদিকে দিনটিকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। গির্জার সামনে মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত পুলিশ সদস্য।

জেলা খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি পিন্টু পলিকাপ পিউরিফিকেশন বলেন, ‘বড়দিন পালনের জন্য আমাদের সকল প্রস্তুতি শেষ। বড়দিন উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে গির্জা রং করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু হবে। যা বুধবার সকাল ১০টায় কেক কাটার মধ্য দিয়ে শেষ হবে।’

ব্যাপ্টিস্ট গির্জার সম্পাদক অরবিন্দ হালদার জানান, বুধবার সকাল সাড়ে ১০টায় প্রার্থনার মধ্য দিয়ে গির্জায় বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু হবে। দুপুর ১টায় কেক কাটার মধ্য দিয়ে উৎসবের সমাপ্তি হবে।

যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা পুলিশ নিয়েছে বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা। জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা ইন্সপেক্টর শাফিউল আজম খান জানান, নগরীর দুই গীর্জায় পুলিশের অবস্থানসহ আশপাশে এলাকা গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে।

সব খবর
ধর্ম ও নৈতিকতা বিভাগের সর্বশেষ