শনিবার ২৬ সেপ্টেম্বর, ২০২০

ব্র্যাক আইটি ট্রেনিং সেন্টার নারায়ণগঞ্জ শাখার গ্র্যান্ড ওপেনিং

বুধবার, ১৫ জানুয়ারি ২০২০, ২১:১২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ব্রাক দক্ষতা উন্নয়ন কর্মসূচীর আওতায় ব্র্যাক আইটি ট্রেনিং সেন্টার নারায়ণগঞ্জ শাখার ‘গ্র্যান্ড ওপেনিং ও সার্টিফিকেট গিভিং সিরিমনি’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জানুয়ারি) সকালে লিংকরোডের দক্ষিন সস্তাপুরের আমন্ত্রণ কনভেনশন সেন্টারে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ব্রাক দক্ষতা উন্নয়ন কর্মসূচীর প্রোগ্রাম হেড (প্রধান কর্মকর্তা) আহমেদ তানবীর আনাম সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবীব।

এছাড়াও উপস্থিত ছিলেন, ইনোভেস্ট টেকনোলজীর প্রধান কর্মকর্তা মিনহাজ খান, ব্রাকের জেলা সমন্বয়কারী হুমায়ূন কবির, ব্রাকের নারায়নগঞ্জ জেলার আইটি সেন্টারের প্রধান আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ ব্রাক ট্রেনিং সেন্টারে প্রথম ব্যাচের ৩৭৮ শিক্ষার্থীর মধ্যে ২১৮ জন উর্ত্তীন হয়। অনুষ্ঠান শেষে উর্ত্তীন শিক্ষার্থীদের মধ্যে সনদ পত্র প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ২০০৮ সালের নির্বাচনে সরকার যখন ডিজিটাল প্রস্তাবনা নিয়ে আসে তখন অনেকেই তা ভালো চোখে নেয়নি। আবার অনেকে বলেছেন এটা বাস্তবায়ন হবে না।

কিন্তু প্রধানমন্ত্রী সেটা বাস্তবায়ন করে দেখিয়েছেন। আইটি কোর্স করে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে উপার্জন করা যায়। ডলারের মাধ্যমে উপার্জন করা যায়। একজন নারীর ক্ষমতায়নের সবচেয়ে বড় জায়গা হলো নিজের আর্থিক সক্ষমতা তৈরী। এর ফলেই নারী তার নিজস্ব মত প্রকাশ করতে পারেন। আর এ ক্ষেত্রে ব্র্যাক অন্যন্য দৃষ্টান্ত।

এ সময় জেলা প্রশাসক জসিম উদ্দিন প্রশিক্ষন কোর্স ফি কমিয়ে আরো অধিক মানুষকে আইটি বিষয়ে প্রশিক্ষন নেয়ার সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য ব্রাক কর্মকর্তাদের অনুরোধ করেন।

নারায়ণগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবিব বলেন, তথ্য প্রযুক্তি আমাদের দৈনন্দিন জীবনকে সহজ ও সুন্দর করেছে। আমাদের সকল দক্ষতার উন্নয়নের সাথে সাথে তথ্য-প্রযুক্তিমূলক দক্ষতা বাড়িয়ে কাজ করতে হবে। সোনার বাংলার উন্নয়নে সকলকে অবদান রাখতে হবে।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ