বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯

ব্র্যাকের চক্ষু শিবিরে সদর ইউএনও

বুধবার, ৮ নভেম্বর ২০১৭, ১৩:১৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

স্টাফ রিপোর্টার: শহরের জামতলা এলাকায় বিনামূল্যে ও স্বল্পমূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সদর ব্র্যাক অফিসে আয়োজিত এ চক্ষু শিবিরে প্রায় ৩০ জন রোগী সেবা নেন। এদের মধ্যে ১০ জনকে চোখের ছানী অপারেশনের জন্য বিবেচিত করা হয়।
বেলা ১১টার দিকে এ চক্ষু শিবির পরিদর্শনে আসেন সদর উপজেলা নির্বাহী কর্মকতা তাসনিম জেবিন বিনতে শেখ। তাঁর সঙ্গে ছিলেন সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. বেলাল হোসেন ও ব্র্যাক জেলা প্রতিনিধি সরকার হাসান ওয়াইজ। এ সময় ইউএনও রোগীদের সঙ্গে কথা বলেন। তিনি সেবার মান সম্পর্কে খোঁজ খবর নেন?


চক্ষু শিবির অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর ব্র্যাক অফিসের রিজিওয়ানাল ম্যানেজার চিত্ত রঞ্জন হাওলাদার, ম্যানেজার স্নিগ্ধা সরকার, শাখা ম্যানেজার মাসুদ আলম, সুস্মিতা নাহার, লায়ন চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. দিবাকর হালদার, সিনিয়র দৃষ্টি বিশেষজ্ঞ এস কে রেজাউল করিম, নার্সিং এটেন্ডেন্ট বিভা রানী সরকার প্রমুখ।


সদর ব্র্যাক অফিসের রিজিওয়ানাল ম্যানেজার চিত্ত রঞ্জন হাওলাদার জানান, ব্র্যাক স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির আওতায় প্রতি মাসে ৫ বার চোখের ছানী অপরাশেন ও রিডিং গ্লাস লাইভলি প্রোগ্রামের আয়োজন করা হয়। চোখে ছানীর অপারেশনের জন্য রোগীদের কাছ থেকে ২ হাজার ৩শ’ টাকা নেয়া হয়। যা বাইরে করতে লাগে ৫ হাজার টাকারও বেশি। বাকী টাকা ব্র্যাক থেকে ভর্তুকি দেয়া হয় বলে তিনি জানান। চলতি বছর ৫৫০ জন রোগী তাদের কাছ সেবা নিয়েছেন। তাদের এ প্রোগ্রাম শুরু হয়েছে ২০১১ সন থেকে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ