মঙ্গলবার ১১ ডিসেম্বর, ২০১৮

ব্রাক-সিঙ্গারের উদ্যোগে নারীদের ফ্রি সেলাই প্রশিক্ষণ

বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮, ১৮:০৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ব্রাক-সিঙ্গার বাংলাদেশের যৌথ উদ্যোগে পরিচালিত “অবলম্বন প্রকল্প” এর মাধ্যমে ফ্রি সেলাই প্রশিক্ষণ গ্রহণের পর গ্রাজুয়েটদের মাঝ সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় ব্রাক-সিঙ্গারের অবলম্বন প্রকল্পের নারায়ণগঞ্জ সেন্টারে নারীদের বিনামূল্যে দেড় মাস সেলাই প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, ব্রাকের নারায়ণগঞ্জ প্রতিনিধি সরকার হাসান ওয়াইজ, ব্রাকের এস.ডি.পি অফিসার আমির খসরু, সিঙ্গার বাংলাদেশের জেলা অফিসার শাহ্ মোঃ আরিফুর রহমান, দৈনিক আমাদের সময়ের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এমরান আলী সজীব, সাইট ম্যানেজার মোঃ নবাব আলী, নিঃস্বার্থ মানবাধিকার সোসাইটির চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, ব্রাক এস.ডি.পির ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ সোহাগ মজুমদার। এ বিষয়ে ব্র্যাকের নারায়নগঞ্জ প্রতিনিধি সরকার হাসান ওয়াইজ বলেন, `ব্র্যাক এবং সিঙ্গার বাংলাদেশের উদ্যোগে দক্ষতা উন্নয়ন কর্মসূচির `অবলম্বন` প্রকল্পের মাধ্যমে দুস্থ নারীদের জন্য বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কর্মসূচি চালু করা হয় চলতি বছরের ২৫শে এপ্রিল। অবলম্বন প্রকল্পটি একটি চলমান প্রকল্প। এর মাধ্যমে আমরা পর্যায়ক্রমে নারীদের বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দিয়ে যাবো। গত জুন মাসে আমাদের প্রথম ব্যাচের প্রশিক্ষণ শেষ হওয়ার পর তাদের মাঝেও এরকম আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় এবারও আমরা ৩য় ও চতুর্থ ব্যাচের মোট ৪৪ জনের মাঝে সার্টিফিকেট বিতরণ করলাম। সবার প্রশিক্ষণ শেষে পরীক্ষার ব্যাবস্থা করা হয়েছে। পরে এদের মধ্য সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, `ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশের উদ্যোগে অবলম্বন প্রকল্পের এই কর্মসূচিটি চলমান। মূলত নারীদের সাবলম্বী করে তোলার জন্যই ব্রাক ও সিঙ্গার বাংলাদেশ যৌথভাবে এই উদ্যোগ গ্রহণ করেছে।`

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ