সোমবার ১৪ জুন, ২০২১

বেতন বোনাসের দাবিতে বাম জোটের মানববন্ধন

শুক্রবার, ৭ মে ২০২১, ১৮:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্য পণ্যের দাম বৃদ্ধি রোধ এবং ঈদের আগে সকল শ্রমিক-কর্মচারীদের বেতন বোনাস পরিশোধ করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ মে) নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাম জোট ও বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, বাসদ জেলা সদস্য আবু নাঈম খান বিপ্লব, সিপিবি জেলা সম্পাদক মন্ডলীর সদস্য বিমল কান্তি দাস, বিপ্লবী ওয়ার্কর্স পার্টির রাশিদা বেগম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমান করোনাকালীন লকডাউন পরিস্থিতিতে দেশের নিম্ন আয়ের মানুষের জীবন ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে। গবেষকরা বলেছে করোনার প্রভাবে ২ কোটি ৪৫ লাখ মানুষ নতুন করে দরিদ্র হয়েছে। অথচ বাজারে আগুন। চাল, ডালসহ নিত্য পণ্যের দাম দফায় দফায় বাড়ছে। সরকার বাজার নিয়ন্ত্রন করতে সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকার বলেছে বাজারে নিত্য পণ্যের কোন সংকট নেই। তাহলে প্রশ্ন দাম বাড়ছে কেন? তাহলে দায়ী অসৎ ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে কি সরকার কোন পদক্ষেপ নিয়েছে? আমরা তা লক্ষ করিনি। যেখানে বাজার নিয়ন্ত্রনের সাথে সাথে নিম্ন আয়ের মানুষের জন্য খাবারের ব্যবস্থা ও নগদ টাকার ব্যবস্থা করে লকডাউন দেয়ার কথা ছিল সেটাও সরকার করেনি। বর্তমানে যা বরাদ্দ দিয়েছে তাও নগন্য। আই এম এফ রিপোর্ট দিয়েছে করোনাকালে বাংলাদেশের সরকারের ব্যয় জিডিপির ১.৪ শতাংশ যা এশিয়ার দেশগুলোর সর্বনিম্ন। এ থেকে বুঝা যায় ভোটবিহীন সরকারের জনগণের প্রতি দায় কতটুকু অনুভব করে। বক্তারা ঈদের আগে সকল প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস পরিশোধের জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি জোর দাবি জানান।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ