রবিবার ০৯ আগস্ট, ২০২০

বেতন-বোনাসের দাবিতে ফকির গার্মেন্টসে শ্রমিকদের তান্ডব

মঙ্গলবার, ১৯ মে ২০২০, ১৭:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বেতন ও ঈদ বোনাসের দাবিতে নারায়ণগঞ্জের ফতুল্লার কায়েমপুর এলাকার ফকির নিটওয়্যার গার্মেন্টসে শ্রমিকরা ভাঙচুর চালিয়েছে, মারধর করেছে গার্মেন্টসের মানব সম্পদ (এইচ আর) ম্যানেজারকে। পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনী, পুলিশসহ উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে উপস্থিত হন।

প্রত্যক্ষদর্শী, উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৯ মে) সকাল ১০টায় থেকে বেতন-বোনাসের দাবিতে গার্মেন্টসের সামনে জড়ো হয় ফকির নিটওয়্যারের শ্রমিকরা। গার্মেন্টস মালিকপক্ষ ঈদ বোনাস অর্ধেক দেওয়া হবে জানালে সাড়ে ১০টার দিকে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। এরপর শুরু হয় ভাঙচুর। গার্মেন্টসের ভেতরে ভাঙচুর চালায় শ্রমিকরা। গার্মেন্টসের এইচআর ম্যানেজার দেবাশীষ দাসকে মারধর করা হয়। এতে এলাকার কিছু লোকজনও অংশ নেয়।

এদিকে করোনা রোগীদের খোঁজখবর নিতে গিয়ে শ্রমিকদের এই তান্ডবের মধ্যে পড়ে যান জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম। মালিকপক্ষের লোকজন ভেবে তাদের দুজনের গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্দ শ্রমিকরা। এ সময় দুই গাড়ির চালক আহত হয়। অবরুদ্ধ করে রাখা হয় ডা. জাহিদুল ইসলামকে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় সেনাবাহিনী, পুলিশসহ উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। পরে অবরুদ্ধ জাহিদুল ইসলামকে উদ্ধার করেন তারা। নিভৃত করেন বিক্ষুব্দ শ্রমিকদের।

ঘটনাস্থল থেকে ফিরে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন আলী বলেন, খবর পেয়ে সেনাবাহিনীর এক ক্যাপ্টেনকে নিয়ে ঘটনাস্থলে পৌছান এক নির্বাহী ম্যাজিস্ট্রেট। উপস্থিত হয় পুলিশও। পরে শ্রমিকদের নিভৃত করা হয়। অবরুদ্ধ স্বাস্থ্য কর্মকর্তাকে উদ্ধার করা হয়। সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত গার্মেন্টসের সামনে শ্রমিকদের অবস্থান ছিল।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, বেতন ও বোনাসের দাবিতে বিক্ষোভ করে শ্রমিকরা। এক পর্যায়ে তারা ভাঙচুর শুরু করে এবং ম্যানেজারকে মারধর করে। সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার গাড়িও বিক্ষোভের মধ্যে পড়ে যায় এবং তাদের গাড়িও ভাঙচুর করা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ