বুধবার ১৭ অক্টোবর, ২০১৮

বেইলী ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাবের প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

সোমবার, ৩০ জুলাই ২০১৮, ২১:০১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বেইলী ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাবের উদ্যোগে আন্তঃ স্কুল আলোকচিত্র প্রতিযোগিতা প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত। সোমবার (৩০ জুলাই) বিকেল ৪টায় চাষাড়া বেইলী স্কুলে উক্ত আলোকচিত্র প্রতিযোগিতা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে বিভিন্ন শ্রেণির মোট ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। যাদের ২৬ টি আলোকচিত্র প্রদর্শনীতে স্থান পায়।

আন্তঃ স্কুল আলোকচিত্র প্রতিযোগিতা প্রদর্শনী উদ্ধোধন করেন বেইলী স্কুলের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষা অনুরাগী কাশেম জামাল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটোগ্রাফার প্রণব ঘোষ এবং নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাবের সংগঠক আলোকচিত্র শিল্পী জয় কে রায় চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান ঈমরাতুন নেছা,বেইলী স্কুলের অধ্যক্ষ মঞ্জুরুল হক, বেইলী ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাবের সমন্বয়কারী অমল আকাশ।

১ম পুরষ্কার অধিকার করেন তাসমিয়া হোসেন, ২য় অধিকার করেন প্রেম কুমার বিশাল, ৩য় স্থান অধিকার করেন সুমাইয়া জাহান অবনী ও অভিলাষ ঘোষ। বিশেষ পুরষ্কার লাভ করে সিয়াম রহমান। এছাড়া স্টাডি কিল নামক ফটো স্টোরির জন্য বিশেষ সম্মান পান মাইমুনা ভূঁইয়া লামহা।

বেইলী স্কুলের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষা অনুরাগী কাশেম জামাল বলেন, এটি নারায়ণগঞ্জে প্রথম। ফটোগ্রাফি ক্লাস নামে ৩ মাস আগের এর সূচনা হয়। তখন ৮টি ক্যামেরা আমরা ছাত্রছাত্রীদের হাতে তুলে দেই। এই ৩ মাসে ওদের আগ্রহের জায়গা থেকে এর সৃষ্টি। ফটোগ্রাফি শিল্পের একটি জোড়ালো, সৃষ্টিশীল মাধ্যম। একটি ছবি যা বলতে পারে তা একজন ব্যক্তি ১০০ পাতা লিখেও প্রকাশ করতে পারে না। ছবির মাধ্যমে বাচ্চাদের কথা বলা, সৃষ্টিশীল হবার ক্ষমতাটাকে আমরা অনুসন্ধান করছি। আমাদের ছাত্রছাত্রী খুব ভালোভাবেই তাদের প্রতিভা দেখিয়েছে। আশা করা যায় আগামীতে আমাদের এখান থেকে ভালো ফটোগ্রাফ বেরিয়ে আসবে। আমরা চাই আমাদের মতো অন্যান্য স্কুলেও এমন উদ্যোগ নিক। এটা আরো জনপ্রিয় হোক।

সব খবর
শিল্প ও সাহিত্য বিভাগের সর্বশেষ