শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯

বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রদের উপর নির্যাতন চলছে: শিরীন আখতার

শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২১:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: র‌্যাগিংয়ের নামে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রদের উপর নির্যাতন চলছে বলে মন্তব্য করেছেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার। তিনি বলেন, ‘র‌্যাগিং এর নামে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রদের উপর নির্যাতন চলছে। দলবাজি, ক্ষমতাবাজির নামে এই নির্যাতন ছাত্ররা সহ্য করতে পারে না বলেই আবরার হত্যার পর পুরো ছাত্র সমাজ আজ ফুসে উঠেছে।’

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল ৪টায় চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তি’ বাস্তবায়নের দাবিকে সামনে রেখে ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে জাসদ।

মহানগর জাসদের সভাপতি ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও সহ সভাপতি মীর হোসাইন আখতার, নারায়ণগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য মোহর আলী চৌধুরী, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শওকত রায়হান, নাইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

সভায় শিরীন আখতার বলেন, পুরো ছাত্র সমাজের পাশে আমরা আছি। আমরা তাদের অভিভাবক হয়ে বলতে চাই এমন শিক্ষা-প্রতিষ্ঠান আমরা চাইনি। আবরার হত্যাকারীদের বিচার করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। আমরাও প্রত্যাশা করি আবরার হত্যার বিচার হবে।

নেতৃবৃন্দরা বলেন, দেশ উন্নয়ন ও উৎপাদনের পথে অনেক এগিয়েছে। ক্ষেত্র বিশেষে অপরাধীরা রাজনৈতিক ক্ষমতায় মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয়-প্রশয়ে বেপরোয়া হয়ে উঠছে। বৈষম্য ও বঞ্চনার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। দেশের এ পরিস্থিতি কারোই কাম্য নয়। এ পরিস্থিতির অবসানে মুখ বা দল না দেখে আইনের কঠোর প্রয়োগ এবং প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভূমিকা পালন করতে হবে। বহু কষ্টে অর্জিত শান্তি, উন্নয়ন ও উৎপাদনের ধারায় দেশেকে এগিয়ে নিয়ে যেতে সুশাসনের কোন বিকল্প নেই।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ