বুধবার ১৭ অক্টোবর, ২০১৮

বিশেষ অনুদান পেলেন না.গঞ্জের রং মেলা নারী কল্যান সংস্থা

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বিশেষ অনুদান পেলেন নারায়ণগঞ্জের ‘রং মেলা নারী কল্যাণ সংস্থা’। বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১টায় ঢাকা মহিলা বিষয়ক অধিদপ্তরের মাল্টিপারপাস হলরুমে ‘নিবন্ধীত মহিলা সমিতি সমুহের মধ্যে ২০১৭-২০১৮ অর্থ বছরের অনুদানের চেক বিতরনী অনুষ্ঠীত হয়েছে। উক্ত অনুষ্ঠানে ঢাকা বিভাগের নিবন্ধিত ২৪টি মহিলা কল্যাণ বিষয়ক সংস্থাকে মহিলা বিষয়ক অধিদপ্তর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে বিশেষ অনুদান দেয়া হয়েছে। উক্ত অনুদান বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপির ‘রং মেলা নারী কল্যাণ সংস্থা’র সভাপতি সাবিলা সুলতানা নীলার হাতে বিশেষ অনুদানের চেক তুলে দেন।

উক্ত অনুদান চেক বিতরনী অনুষ্ঠানেরসভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এডভোকেট মমতাজ হোসেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ণ ও পরিকল্পনা) মাহমুদা শারমীন বেনু, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ( প্রশাসন) জ্যেতি লাল কুরী প্রমুখ।

‘রং মেলা নারী কল্যাণ সংস্থা’ সভাপতি সাবিলা সুলতানা নীলা প্রেস নারায়ণগঞ্জকে বলেন, ‘আমি ১৯৯৫ সাল থেকে নারী কল্যানের জন্য কাজ করে যাচ্ছি। ২০১১ সালে নিবন্ধীত একটি সংস্থা শুরু করি যার নাম ‘রং মেলা নারী কল্যাণ সংস্থা’। এ সংস্থায় প্রায় ৩২ জন সদস্য রয়েছে। যারা প্রথম থেকে বিভিন্নভাবে নারীর কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে। মহিলা অধিদপ্তরের অনুদান আমাদের জন্য একটি বড় পাওয়া। এর মধ্য দিয়ে আমি এবং আমাদের সংস্থার সদস্য সবাই অনেক উৎসাহ পেয়েছি। আমাদের সংস্থার সকল সদস্য সচ্ছল পরিবারের। অনুদানের অঙ্ক আমাদের জন্য গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে অনুদান পাওয়ার সম্মান। আমরা চাই আরো নারী ও শিশুকল্যাণ মূলক কাজ করতে। আমাদের কিছু পরিকল্পনাও রয়েছে। চেষ্টা করবো কল্যাণ মূলক কাজগুলো অব্যাহত রাখতে ও নারীদের সমাজে প্রতিষ্ঠিত করতে।’

সব খবর
পজিটিভ নারায়ণগঞ্জ বিভাগের সর্বশেষ