বৃহস্পতিবার ০৬ আগস্ট, ২০২০

বিভিন্ন দাবিতে গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্রের মানববন্ধন

শুক্রবার, ১৫ মে ২০২০, ১৮:৩০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গার্মেন্টস শ্রমিকদের বকেয়া পাওনাসহ ঈদ বোনাস ও মে মাসের অর্ধেক বেতন পরিশোধের দাবিতে মানববনন্ধন করেছে শ্রমিকরা। শুক্রবার (১৫ মে) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি এম এ শাহীনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. মন্টু ঘোষ, কেন্দ্রীয় সদস্য দুলাল সাহা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা কমিটির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জেলা কমিটির নেতা আবুল হাসেম, ছুলাইমান, মোস্তাকিম ও রওশন আরা বেগম প্রমুখ।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, ২০ মে`র মধ্যে গার্মেন্ট শ্রমিকদের বেসিক বেতনের সমান ঈদ বোনাস, মার্চ ও এপ্রিল মাসের বকেয়া বেতনসহ মে মাসের অর্ধেক বেতন পরিশোধ করতে হবে। এই দু:সময়ে বেতন বোনাস নিয়ে কোন প্রকার ছলচাতুরি করা হলে তা বরদাস্ত করা হবে না। নেতৃবৃন্দ শ্রমিকদের সকল বকেয়া পাওনা ও ঈদ বোনাস প্রাপ্তি নিশ্চিত করতে সরকার ও গার্মেন্ট মালিকদের সংগঠন বিকেএমইএ এবং বিজিএমইএ`কে আগেভাগেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান।

তারা আরো বলেন চলমান মহামারী পরিস্থিতিতে শ্রমিক ছাঁটাই করা যাবে না। করোনা দুর্যোগের মধ্যে ছাঁটাইকৃত সকল শ্রমিকদের কাজে পূর্ণবহাল করতে হবে। শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং কর্মরত অবস্থায় কোন শ্রমিক করোনা সংক্রমিত হলে সুচিকিৎসা দেয়াসহ উপযুক্ত আর্থিক ক্ষতিপূরণ প্রদান করতে হবে। নেতৃবৃন্দ গার্মেন্ট শ্রমিকসহ অপরাপর সকল শ্রমিকদের ২০ মে`র মধ্যে ঈদ বোনাস ও সকল বকেয়া পাওনা পরিশোধ সহ মে মাসের অর্ধেক বেতন প্রদানের দাবি জানান।

 

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ