বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯

বিদ্যানিকেতন স্কুলে চৈত্র সংক্রান্তি উদযাপন

শনিবার, ১৩ এপ্রিল ২০১৯, ২০:৪২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বিদ্যা নিকেতন হাই স্কুলে পুরাতন বছরকে বিদায় জানিয়ে চৈত্র সংক্রান্তি এবং নতুন বছরের বরণ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানেরে শুরুতেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা ছয় ঋতুর উপর আবৃত্তি, গান এবং নৃত্য পরিবেশন করেন।

শনিবার (১৩ এপ্রিল) বিকেলে স্কুল প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশিষ্ট চিকিৎসক ডা. জাফরউল্লাহ সিকদার, বিদ্যানিকেতন ট্রাষ্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান আবদুস সালাম, ট্রাষ্ট সদস্য এডভোকেট নবী হোসেন, মোয়াজ্জেম হোসেন সোহেল এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

প্রধান অতিথি সালমান ওবায়দুল করিম বলেন, বাংলা বর্ষ বিদায়ের চমৎকার আয়োজন আমাদের লোকজ ঐতিহ্যকে ধারণ শিক্ষা দেয়া হচ্ছে বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের। তিনি বলেন, বাংলা সংস্কুতি আমাদের লালন করতে হবে। তা না হলে আমাদের বাঙালি জাতির যে গৌরবময় সংস্কৃতির ইতিহাস হারিয়ে যাবে।

তিনি বলেন, আদিকাল থেকে আমাদের ব্যবসা বানিজ্য পরিচালিত হয়ে আসছে বৈশাখকে ঘিরে। আমরা যেন পাশ্চাত্য সংস্কৃতির প্রভাবে আমাদের নিজস্ব সংস্কৃতিকে হারিয়ে না যাই সে দিকে আমাদের দৃষ্টি দিতে হবে। আমাদের আগামী প্রজন্মকে সেভাবে গড়ে তুলতে হবে। এর আগে সালমান ওবায়দুল করিম চার হাজার বইয়ের সমাহার নিয়ে বিদ্যানিকেতনের শীতাতপ নিয়ন্ত্রিত পাঠাগারের উদ্বোধন করেন।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ