রবিবার ২৯ মার্চ, ২০২০

বিদ্যানিকেতনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন

বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শুক্রবার ১৪ বছরে পদার্পণ করতে যাচ্ছে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বিদ্যানিকেতন হাই স্কুল। এ উপলক্ষে দুইদিন ব্যাপী বর্ন্যাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

২০০৭ সালে দেওভোগ ভুইয়ার বাগ এলাকায় একটি অবহেলিত জনপদে প্রতিষ্ঠিত হয় বিদ্যানিকেতন হাই স্কুল। প্রতিষ্ঠিত হওয়ার পর শিক্ষা প্রসারে একটি নিজস্ব অবস্থান তৈরী করে শিক্ষাপ্রতিষ্ঠানটি। মাত্র ৫০জন শিক্ষার্থী এবং তিনজন শিক্ষক নিয়ে এ স্কুলটির যাত্রা শুরু করলেও বর্তমানে এখানে ১৬০০শিক্ষার্থী পড়াশুনা করছে এবং ৬০শিক্ষক কর্মরত আছে।

বিদ্যানিকেতনের ১৪ বছরের পদার্পন উপলক্ষে শুক্রবার এবং শনিবার দুইদিন ব্যাপী বর্ন্যাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার সকাল দশটায় প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহনে র‌্যালীর মধ্য দিয়ে শুরু হবে এ আয়োজন।

বিকেলে স্কুল প্রাঙ্গনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তিন কোটি পচিশ লাখ টাকা ব্যায়ে নির্মিত একটি ছয় তলা ভবনের উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রনালয়ের সচিব মাহবুব হোসেন।

শনিবার বিকেলে দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব এ এন জিয়াউল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জসীম উদ্দিন হায়দার পরিচালক মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং অগ্রনী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামস উল ইসলাম প্রমুখ।

দুদিন ব্যাপী আয়োজনে সংগীত পরিবেশন করবেন দেশ বরেন্য শিল্পিরা। এছাড়াও থাকবে মাইম আর্ট এবং নিথর মাহাবুবের মুকাভিনয়।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ