বৃহস্পতিবার ০৯ এপ্রিল, ২০২০

বিদেশ থেকে ফেরার পরদিনই বাজারে গেলেন তিনি

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০, ১৮:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিদেশ থেকে ফেরার পর হোম কোয়ারেন্টাইনে থাকার কথা ছিল। কিন্তু বাড়িতে গিয়ে পাওয়া গেলো না ওই যুবককে। পরিবারের লোকজন জানালেন, বাজার করতে গেছেন তিনি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরতদের বাড়িতে গিয়ে খবর নেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার। এ সময় বন্দরের কলাগাছিয়া ইউনিয়নের ঘারমোড়া এলাকায় দুবাই ফেরত প্রবাসীকে (২৮) তার বাড়িতে পাওয়া যায়নি। পরিবারের লোকজন জানান, তিনি বাজার করতে গেছেন।

এ বিষয়ে ইউএনও শুক্লা সরকার বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের খোঁজখবর নিতে গিয়ে জানা যায় গতকাল দুবাই থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তাকে বাসায় পাওয়া যায়নি। বাড়ির লোকজন জানান, তিনি মার্কেট করতে বেরিয়েছেন। পরে ওই প্রবাসীর নামে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং বাড়িতে ফিরলে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

করোনা ভাইরাস সংক্রমনের বিষয়ে এলাকাবাসীকে সচেতন হয়ে সঠিক তথ্য প্রদানের অনুরোধ জানিয়ে ইউএনও শুক্লা সরকার বলেন, এলাকাবাসীর মধ্যে এখনও সচেতনতা তৈরি হয়নি। নিজের এবং অন্যের নিরাপত্তার জন্যে বিদেশ থেকে ফিরে সরকারি নির্দেশনা মোতাবেক হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু অনেকেই তা মানছেন না। এতে নিজের যেমন ক্ষতি হচ্ছে অন্যেরও ক্ষতি করছেন। এলাকাবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ