রবিবার ২৬ জানুয়ারি, ২০২০

বিজয় র‌্যালিতে বাধা দেওয়ায় পুলিশের উপর চড়াও বিএনপি, আটক ৪

সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিজয় র‌্যালিতে বাধা দেওয়ায় পুলিশের উপর চড়াও হয়েছে বিএনপির নেতাকর্মীরা। এ সময় লাঞ্চিত হন সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন। পরে লাঠিচার্জ করে পুলিশ। এ ঘটনায় পৃথক দু’টি স্থান থেকে মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক নূরে এলাহি সোহাগসহ চার নেতাকর্মীকে আটক করা হয়।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে শহরের বঙ্গবন্ধু সড়কে নারায়ণগঞ্জ ক্লাবের সামনে ও চাষাঢ়ায় সাধু পৌলের গীর্জার সামনে এ ঘটনা ঘটে। আটক চার জন হলেন- মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক নূরে এলাহি সোহাগ (৩৭), মামুন (২০), স্বপন (১৯), কামরুল (২৯)।

সকালে মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয়তাবদী প্রজন্ম ৭১ নামে একটি সংগঠন বিজয় র‌্যালি বের করে। মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়ার নেতৃত্বে আরও একটি মিছিল বের হয়। এ সময় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা শ্লোগান দিতে থাকে তারা। এ সময় র‌্যালিতে বাধা দেয় পুলিশ। পরে নেতাকর্মী উত্তেজিত হয়ে পড়লে তাদের ব্যানার নেয় পুলিশ। এক পর্যায়ে পুলিশের উপর চড়াও হয় নেতাকর্মীরা। এ সময় পরিদর্শক জয়নাল আবেদীনকে লাঞ্চিত করে তারা। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে নেতাকর্মীদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। অন্যদিকে চাষাঢ়ায় সাধু পৌলের গীর্জার সামনে শ্রমিকদলের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে পুলিশ। পৃথক দুই ঘটনায় ৪ জনকে আটক করা হয়।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, শহীদদের প্রতি শ্রদ্ধা না জানিয়ে সড়ক বন্ধ করে জনসাধারণের নিরাপত্তার বিঘ্ন করার চেষ্টার সময় পৃথক দু’টি ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ