শুক্রবার ১৯ এপ্রিল, ২০১৯

বিজেএমসির কর্মকর্তাদের কড়া হুশিয়ারি মন্ত্রী গাজীর

রবিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) কর্মকর্তাদের কড়া হুশিয়ারি দিয়ে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, ‘পাট শিল্প ধ্বংস করতে দেওয়া হবে না। পাট সেক্টরে কোন ধরনের দুর্নীতি টলারেট করা হবে না। দুর্নীতি থাকলে কোনো উন্নতি হবে না। এজন্য সুশাসনের ব্যবস্থা করতে হবে। সুশাসন চাই, ভালো ব্যবস্থাপনা চাই। সুশাসন প্রতিষ্ঠা করতে পারলে পাট শিল্প টিকে থাকবে।’

রবিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলে বিজেএমসি ভবনে বাংলাদেশ পাটকল কর্পোরেশন আয়োজিত বিজেএমসি এবং মিল মালিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজেএমসির চেয়ারম্যানকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, যে ২৬টা মিল বর্তমানে আছে তার মধ্যে কোনটা লাভে আর কোনটা লোকসানে আছে সেটা বের করতে হবে। প্রাইভেট মিলগুলো লাভে থাকলে সরকারি পাট মিলগুলো কেন লোকসানে আছে তার কারণও খুঁজে বের করতে হবে।

তিনি আরও বলেন, বিজেএমসিকে নিজের টাকায় নিজেদের চলতে হবে। বারবার সরকারের কাছে হাত পেতে চলা যাবে না। কতোদিন ধার করে চলবেন। কোথায় কোথায় দুর্নীতি হচ্ছে খুঁজে বের করুন। কারা দুর্নীতিগ্রস্ত চিহ্নিত করুন। প্রয়োজনে শাস্তির আওতায় আনুন।

সরকারি পাট মিলে শ্রমিকের সংখ্যা কতো, শ্রমিকরা ওভারটাইম পাচ্ছে কিনা সেটাও খুঁজে বের করার নির্দেশ দেন বস্ত্র ও পাট মন্ত্রী। যেখানে প্রাইভেট প্রতিষ্ঠানগুলো লাভবান হচ্ছে সেখানে সরকারি প্রতিষ্ঠান লোকসান গুনবে, এটা মেনে নেওয়া হবে না বলেও মন্তব্য করেন তিনি।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো.মিজানুর রহমান, বিজেএমসির চেয়ারম্যান মোহাম্মদ নাছিম, বিজেএমসির সচিব একেএম তারেক প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ