রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯

বিএনপির আমলে সারের জন্য কৃষককে গুলি করা হয়েছে: মন্ত্রী গাজী

শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ২০:০৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, বিএনপি জায়ামাত জোট সরকারের শাসন আমলে সারের জন্য কৃষকদের পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ২০০৯ সালে রাষ্ট্রক্ষমতায় এসে কৃষকদের বিনামূল্যে সার বীজ দেয়ার ব্যবস্থা করেছে। কৃষক এখন সারের পেছনে দৌড়ায় না, সার এখন কৃষকদের পেছনে দৌড়ায়।

শুক্রবার (২২ নভেম্বর) বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে রূপগঞ্জ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রবি মৌসুমের বিনামূল্যে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, কৃষি আমাদের আদি পেশা। আমাদের খাদ্যের চাহিদা বাড়ছে। বেঁচে থাকতে হলে আমাদের খাদ্যের প্রয়োজন আছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কৃষি জমি শিল্প খাতে ব্যবহার করা যাবে না। অনাবাদি জমিতে শিল্প প্রতিষ্ঠান করতে হবে। আমাদের কৃষি জমি বাঁচাতে হবে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ফসল কাটার জন্য আধুনিক যন্ত্রপাতি কেনার উদ্যোগ নিয়েছে। কৃষকদের ব্যাপক ভর্তুকি দিচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা কৃষি অফিসার মো. তাজুল ইসলামসহ অনেকে।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ