মঙ্গলবার ১৮ জুন, ২০১৯

বিআরটিসি কাউন্টার বন্ধে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের ক্ষোভ

শনিবার, ২৫ মে ২০১৯, ১৭:৫৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শুক্রবার চাষাড়ায় অবস্থিত বিআরটিসি বাস কাউন্টার জোরজবরদস্তি তুলে দেয়ায় ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে নারায়ণগঞ্জ যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম। সরকারি একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমনি কার্যক্রমের ধৃষ্টতা সরকারের দেউলিয়াপনারই বহিঃপ্রকাশ বলে মনে করছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

শনিবার (২৫ মে) বিকেলে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের আহ্বায়ক রফিউর রাব্বি স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সংগঠনটি।

সাংবাদ বিজ্ঞপ্তিতে রফিউর রাব্বি বলেন, ‘গভীর উদ্বেগের সাথে জানাচ্ছি যে, গত তিনদিন আগে (২২ মে) ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি তাদের এসি বাস পুনরায় চালু করলেও তারা নারায়ণগঞ্জের চিহ্নিত একটি পরিবহন সিন্ডিকেটের আক্রমনের শিকার হচ্ছে। দীর্ঘ দিন ধরে নারায়ণগঞ্জের জনগণকে জিম্মি করে বাস থেকে শত শত কোটি টাকা চাঁদা আদায়কারী চিহ্নিত গোষ্ঠীটি নারায়ণগঞ্জে বিআরটিসি বাস চলাচলে বাধা তৈরী করেতে মরিয়া হয়ে উঠেছে। গতরাতে তারা চাষাঢ়ায় বিআরটিসি বাস-কাউন্টারটি জোরজবরদস্তি তুলে দিয়েছে; যা বেআইনি শুধু নয় এক নৈরাজ্যকর অরাজকতা ও রাষ্ট্রবিরোধী, গণবিরোধী অপতৎপরতা।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘আমরা অতিদ্রুত প্রশাসনকে এই উচ্ছেদের সাথে জড়িত চিহ্নিত ব্যক্তিদের গ্রেপ্তার করে দুর্বৃত্ত অপশক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি। আমরা দেখেছি নারায়ণগঞ্জের প্রশাসন অতি সম্প্রতি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, ভূমিদস্যুতা সহ দুর্বৃত্তদের বিরুদ্ধে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করছে। আমরা এ ক্ষেত্রে তার প্রতিফলন দেখতে চাই। নারায়ণগঞ্জের সাধারণ জনগণ এই দুর্বৃত্ত চাঁদাবাজ চক্রের বিরুদ্ধে জনগণের ন্যায্য দাবি আদায়ে ঐক্যবদ্ধ রয়েছে।’

বিবৃতিতে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম বিআরটিসি কর্তৃপক্ষকে এসি বাস ৪৫ টাকা ও নন-এসি বাস ৩০ টাকা করে দ্রুত ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাস চালু করার দাবি জানায়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ