মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯

বিআরটিসির দোতলা বাসে ৩০ টাকায় ৩০ মিনিটে ঢাকায়

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ১৭:৫২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দীর্ঘ প্রায় দুই যুগ পর আবারও ঢাকা-নারায়ণগঞ্জ রুটে সরকারি নিয়ন্ত্রিত পরিবহন বিআরটিসি ‘ডাবল ডেকার’ বাস সেবা চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর ৩টায় শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম এ সেবা উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার দিপন চাকমা, যাত্রাবাড়ি ডিপো ম্যানেজার মো. মাসুদ তালুকদারসহ বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপোর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার দিপন চাকমা জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১০টি ডাবল ডেকার বাস চালু করা হয়েছে। পরবর্তীতে আরও ১০টি বাস চালু করা হবে। নারায়ণগঞ্জ বাস টার্মিনাল থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে মেয়র হানিফ ফ্লাইওভার হয়ে বায়তুল মোকাররম মসজিদ পর্যন্ত যাত্রী বহন করবে বাসগুলো বাসগুলো। নারায়ণগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত জন প্রতি ৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। ৩০ টাকার ভাড়ায় ৩০ মিনিটের মধ্যে যাত্রীরা ঢাকায় পৌছাতে পারবে।

তিনি আরও জানান, বাসটিতে উপরে-নিচে মিলিয়ে মোট ৭৫টি সিট রয়েছে। নারায়ণগঞ্জের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে বাস ছাড়বে। পুরোপুরি গেট লক সার্ভিস এটি। কোন লোকাল যাত্রী তোলা হবে না। ঢাকা-নারায়ণগঞ্জ পথে ৬টি কাউন্টার সার্ভিসের ব্যবস্থা রাখা হয়েছে। এগুলো হলো- এক নম্বর গেইট, দুই নম্বর গেইট, চাষাঢ়া, শিবু মার্কেট ও জালকুড়ি, বায়তুল মোকাররম মসজিদ।

দিপন চাকমা বলেন, মানুষ দ্রুত সার্ভিস চায়। এজন্যই এই সার্ভিস চালু করা হয়েছে। কোন ঠিকাদারের মাধ্যমে নয় সরাসরি বিআরটিসি কর্তৃপক্ষ এই বাসটি পরিচালনা করবে। বিআরটিসি বাস সরকারি সম্পদ। এটি সুন্দরভাবে দেখে রাখার দায়িত্ব জনগণেরও।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে নগরী থেকে ঢাকাগামী যাতায়াত করে ননএসি বাস বন্ধন, উৎসব, আনন্দ, সেতু ও হিমাচলসহ আরও কয়েকটি পরিবহন। এসব বাসের টিকেটের ভাড়া সর্বনিম্ন ৩৬ টাকা। এছাড়া শীতাতপ নিয়ন্ত্রিত শীতল পরিবহনের টিকেটের মূল্য ৫৫ টাকা। এদিকে কয়েক মাস আগে এই রুটে বিআরটিসি এসি বাস চালু করা হয়েছে। যার ভাড়াও ৫৫ টাকা।

যাত্রাবাড়ি ডিপো ম্যানেজার মো. মাসুদ তালুকদার জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১৯৯৬-৯৭ তে বিআরটিসি ডাবল ডেকার বাস চলাচল করতো। এরপর থেকে এই সার্ভিসটি বন্ধ ছিল। দীর্ঘদিন বন্ধ থাকার পর জনগণের সুবিধার্থে এই সার্ভিসটি পুনরায় চালু করা হয়েছে।

তিনি বলেন, আমাদের কিছু জনবল সংকট রয়েছে। নিয়োগ সংকটের কারণে আমাদের সীমিত লোকজন দিয়েই সড়কে সার্ভিস দিতে হয়। কাউন্টারগুলো ছাড়াও মধ্যবর্তী কন্ট্রোলিংয়ের জন্য লোক থাকবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ