শনিবার ২৪ আগস্ট, ২০১৯

বাল্য বিবাহ রোধে মায়েদের সচেতন হওয়ার আহ্বান সদর ইউএনও’র

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ২০:৩০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাল্য বিবাহ রোধে প্রতিটি মায়ের সচেতন হওয়ার জন্য আহবান করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক। তিনি বলেছেন, বাল্য বিবাহ প্রতিরোধ করতে হলে মেয়েদের শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। মেয়েদের শিক্ষায় শিক্ষিত করে তুললে বাল্য বিবাহ অনেকটাই রোধ হবে বলে আশা করছি। বর্তমান সমাজে যেভাবে বাল্য বিবাহ বৃদ্ধি পাচ্ছে এখন থেকে প্রতিরোধ করতে না পারলে এক সময় ভয়াবহ রূপ নিবে। তাই বাল্য বিবাহ বন্ধে সচেতনা বাড়াতে হবে।

বুধবার (২৪ এপ্রিল) সকালে সদর উপজেলার মিলনায়তনে সদর উপজেলার প্রাথমিক সমবায় সমিতির সদস্যদের নিয়ে দিনব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাহিদা বারিক এসব কথা বলেন।

মায়েদের উদ্দেশে তিনি বলেন, একটি সংসার উন্নয়ন করার পিছনে মায়েদের অবধান বেশি। তাই প্রতিটি মায়ের উচিৎ তার সন্তান কিভাবে চলাফেরা করে খোজখবর রাখা। কোন মায়ের সন্তান যেন মাদকাসক্ত না হয় এবং মাদক ব্যবসায় জড়িত না পড়ে সেদিকেও খেয়াল রাখতে হবে। কোন সংসারে একজন মাদকাক্ত সন্তান থাকে সেই সংসার ধ্বংস হয়ে যায়। মাদক সমাজের অভিশপ্ত। আমরা মাদককে না বলি এবং মাদককে ঘৃনা করি। আসুন আমরা সবাই বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে ঘরে ঘরে প্রতিরোধ গড়ে তুলি।

সদর উপজেলার সমবায় অফিসার নাজমুল হুদার সভাপতিত্বে নাসির উদ্দিনের সঞ্চানালয়ে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল হক, সদর উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা শাহেনুর মিয়া, জেলা সমবায় কার্যালয়ের পরির্দশক জীবন চন্দ্র দাস।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ