বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯

বাম জোটের বিক্ষোভ ‘দেশে সরকার স্বাধীন, আমরা পরাধীন’

রবিবার, ১৪ জুলাই ২০১৯, ২১:৪২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ‌: গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত বেআইনী ও অযৌক্তিক উল্লেখ করে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে নগরীতে বিক্ষোভ সভা করেছে বাম গনতান্ত্রিক জোট।

রোববার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৫টায় চাষাড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই বিক্ষোভ সভা হয়।

এ সময় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা সমন্বয়কারী নিখিল দাসের সভাপতিত্বে জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী, গণসংহতি আন্দোলনের জেলা সম্মনয়কারী তরিকুল ইসলাম, জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি আবু নাঈম খান বিপ্লব, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি সেলিম মাহমুদ, সিপিবির নেতা বিমল কান্তি দাস প্রমুখ।

নিখিল দাস বলেন, প্রধানমন্ত্রী চীন থেকে এসে গ্যাসের দাম বাড়িয়ে দিতে বলেছেন। গ্যাসের দাম, দ্রব্যমূল্যের দাম বাড়লেই নাকি দেশ এগিয়ে যাবে। গরিব মানুষদের পিঠ দেয়ালে ঠেকে গেলেও তারা ধাক্কা দিয়ে দেয়াল ভেঙ্গে দেবে। সরকার বিশ্ব বাজারের পরিপ্রেক্ষিতে গ্যাসের দাম বাড়িয়েছেন তাহলে তেলের ক্ষেত্রে কেন সমন্বয় করে বিশ্ব বাজারের মতো দাম পরিবর্তন করা হচ্ছে না? এক এমপি বলেছেন গ্যাসের মূল্য বৃদ্ধি দেশের উন্নতি। আমাদের দেশে গ্যাস নাই কথা কিন্তু সেটা না। ভারত এলএনজি আনছে ৬ ডলারে আর আমরা আনছি ১০ ডলারে। এই এতো টাকা বেশি কেন? আজ দেশে সরকার স্বাধীন, আমরা পরাধীন। আমরা স্বাধীন দেশে পরাধীন জনগণ।

হাফিজুল ইসলাম বলেন, বাংলাদেশে সব জায়গায় গ্যাস আছে তাও গ্যাসের দাম বাড়িয়েছে। ১৭ তারিখ সারা বাংলাদেশের বাম নেতারা হরতাল পালন করেছে। আমরা রাজপথে ছিলাম। আমরা আমাদের কথা মতো ১৪ জুলাই জালানি মন্ত্রণালয়ের ঘেরাও করেছি। কিন্তু পুলিশ বাধা দিয়েছে। লাঠিপেটা করেছে। যারা কোটি টাকা উপার্জন করেন তাদের জন্য এই টাকা কোন ব্যাপার না। এই গ্যাসের দাম বৃদ্ধির জন্য খেসারত আমাদের জনগণকে দিতে হবে।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ