মঙ্গলবার ২০ আগস্ট, ২০১৯

বাজারে এসেছে ত্রিশ ট্রাক টসটসে লিচু, নজর কাড়ছে ক্রেতাদের

সোমবার, ১০ জুন ২০১৯, ২০:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মধুময় এই জ্যৈষ্ঠ মাস কাটে রসাল মৌসুমি ফলের আবেশে। গ্রীষ্মের প্রখর গরমে আম, কাঠাল, লিচুর মত রসাল ফলের কদর এখন সবার মাঝে। তাই শহরের অলিগলি হর-হামেশা বিক্রি হচ্ছে মৌসুমি ফল। তবে লিচুর বিক্রি তুলনামূলক বেশি। লিচুর ফলন ও আমদানি বেশি হওয়ায় দামও ক্রেতাদের হাতের নাগালে। ফলে লিচু বিক্রেতাদের কাছে ভিড় করছেন ক্রেতারা।

সোমবার (১০ জুন) সকালে সরেজমিনে শহরের চাষাড়া, কালির বাজারসহ একাধিক স্থান ঘুরে দেখা যায়, শহরের অলিগলিতে ছোট ছোট টুকরিতে ফেরি করে, ভ্যানে করে লিচু বিক্রি করছেন বিক্রেতারা। নগরীর দুই নং রেল গেট সংলগ্ন ফলপট্টিতে দেখা যায় প্রতিটি ফলের দোকানে মজুদ রয়েছে রসাল বড় বড় লাল লাল লিচু। লিচুর লাল রঙ ও বড় আকৃতি আকৃষ্ট করছে ক্রেতাদের। তাই লিচুর স্থায়ী, অস্থায়ী উভয় দোকানগুলোতে ক্রেতাদের ভিড় ছিল লক্ষণীয়।

নগরীর কালিরবাজার সংলগ্ন ফলের আড়তে গিয়ে জানা যায়, ঈদের পর মোট ৩০টি লিচুর ট্রাক এসেছে এই আড়তে। যার অধিকাংশই দিনাজপুর ও রাজশাহীর ‘সুদ্ধি’ লিচু। লিচুর আকৃতি ও স্বাদের উপর ভিত্তি করে যা বিক্রি হচ্ছে ১৫০ থেকে ২৫০ টাকায়।

আড়তদাররা জানান, এই লিচুর বিশেষত্ব হলো- লিচুগুলো দেখতে সুন্দর, আকারে বড়, বেশ রসাল ও মিষ্টি। যার ফলে এই লিচু ক্রেতাদের আকৃষ্ট করে বেশি।

বিক্রেতা জাহাঙ্গীর বলেন, ‘এটা মূলত লিচুর সময়। আর এ বছর ভালো ফলন হয়েছে তাই বাজারে লিচু বেশি। দামও খুব কম যার ফলে ক্রেতারা মন মত লিচু কিনতে পারছে।’

লিচু কিনতে আসা জসিম বলেন, ‘ঈদ কাটিয়ে আসলাম, বাসায় যাচ্ছিলাম কিন্তু ছোট মেয়ের লিচু চোখে পড়ায় বায়না ধরেছে তাই কিনলাম। লিচুর দামও অনেক কম আর দেখতেও খুব ভালো লাগছে।’

সব খবর
অর্থনীতি বিভাগের সর্বশেষ