মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯

বাজারে আসছে গ্যালাক্সি এস-৯ ও এস-৯ প্লাস স্মার্টফোন

সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ ডটকম: মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এবার যে কয়টি আকর্ষণ ছিল, তার মধ্যে অন্যতম হলো স্যামসাং গ্যালাক্সি এস-৯ এবং এস-৯ প্লাস। যদিও স্মার্টফোন দুটির বেশিরভাগ ফিচার এরই মধ্যে ফাঁস হয়েছে।

স্মার্টফোন দুটি বাজারে আনার ঘোষণা দিয়েছে স্যামসাং। নতুন ক্যামেরা ফিচার নিয়ে আসা এ ফোন দুটিতে আরও জোর দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর।

এমনিতে ফোন দুটির ডিজাইনে খুব বেশি পরিবর্তন আসেনি। ক্যামেরা কোয়ালিটির ক্ষেত্রেই উল্লেখযোগ্য আপগ্রেড রয়েছে। অল্প আলোতেও সবচেয়ে আকর্ষণীয় ছবি তোলা যাবে, এমন ক্যামেরা ফিচার যুক্ত করা হয়েছে ফোনটিতে।

গ্যালাক্সি এস৯

গ্যালাক্সি এস-৯ এ আছে ১৪৪০*২৯৬০ পিক্সেলের ৫.৮ ইঞ্চি ডিসপ্লে কোয়াড এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। ফোনটিতে পাওয়া যাবে এক্সিনোস ৯৮১০ অক্তা কোর চিপসেট। তবে যুক্তরাষ্ট্র এবং চীনের বাজারে ফোনটি পাওয়া যাবে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটে যার সাথে থাকবে অ্যাড্রেনো ৬৩০ জিপিইউ।

৪ গিগাবাইট র‍্যামের এ ফোনটি পাওয়া যাবে তিনটি আলাদা স্টোরেজ ভ্যারিয়েন্টে- ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি। এছাড়া ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুযোগও থাকছে।

ফোনটিতে আছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা যার অ্যাপার্চার এফ/১.৫-২.৪ পর্যন্ত। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধা ছাড়াও রিয়ার ক্যামেরায় আরও পাওয়া যাবে সর্বোচ্চ ২১৬০ পিক্সেলে ভিডিও ধারণ করার সুবিধা।

৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় আছে এফ/১.৭ অ্যাপার্চার, ডুয়েল ভিডিও কল, অটো এইচডিআর, ১৪৪০ পিক্সেল পর্যন্ত ভিডিও ধারণের সুবিধা।

ফোনটিতে রয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৮ ওরিও।

গ্যালাক্সি এস৯

গ্যালাক্সি এস-৯ প্লাসে কিছু ফিচার আলাদা হলেও বেশিরভাগ ফিচারই মূল মডেলটির মতোই। এতে আছে ৬.২ ইঞ্চি ডিসপ্লে সুপার অ্যামোলেড ডিসপ্লে। এছাড়া আরও একটি বড় পার্থক্য রয়েছে ক্যামেরায়। প্লাস মডেলে দুটি রিয়ার ক্যামেরা রয়েছে যার একটি হলো ১২ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। এছাড়া ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে এতে।

গ্যালাক্সি এস-৯ এর দাম নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ৭২০ ডলার এবং এস-৯ প্লাসের সর্বনিম্ন দাম ৮৭০ ডলার। মার্চ মাসের ২ তারিখ থেকে ফোন দুটির জন্য অগ্রিম বুকিং দেওয়া যাবে। হাতে পাওয়া যাবে একই মাসের মধ্যভাগ থেকে।

সব খবর