রবিবার ১৬ মে, ২০২১

বাঁশখালীর ঘটনায় না’গঞ্জে ছাত্র ফেডারেশনের মানববন্ধন

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: চট্টগ্রামের বাঁশখালী বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক নিহতের ঘটনায় ছাত্র ফেডারেশনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৮ এপ্রিল) বিকেল ৩টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি ইলিয়াস জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারহানা মানিক মুনার সঞ্চালনায় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের শিক্ষা বিষয়ক সম্পাদক মশিউর রহমান রিচার্ড, গার্মেন্টস শ্রমিক সংহতির মেহেদী হাসান উজ্জ্বল, ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদ সুজন, জেলা ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক রাকিবুল রাকিব, গোদনাইল শাখার আহ্বায়ক রাকিবুল হাসান ইফতি, সদস্য ইউশা, হামিদ, আশা, সায়হাম, আকাশ প্রমুখ।

বক্তারা বলেন, চট্টগ্রামের বাঁশখালী বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া বেতন-ভাতা আদায় ও ৪ দফা দাবির আদায়ে শ্রমিকরা আন্দোলন করলে তাদের উপর পুলিশ গুলি চালিয়েছে। সেখানে ৫ জন নিহত হয়েছে এবং আরও অর্ধশতাধিক শ্রমিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এ ঘটনা আজই নতুন নয় বরং এর পুনরাবৃত্তি আগেও ঘটেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, আমাদের মুক্তিযোদ্ধারা দেশটাকে স্বাধীন করেছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচারের একটি সমাজ প্রতিষ্ঠা হবে। অথচ স্বাধীনতার ৫০ বছরেও আমরা দেখছি একটি দল এখানে ফ্যাসিবাদ কায়েম করছে। আজকে বাঁশখালিতে উশৃঙ্খলা ও পুলিশের নিরাপত্তার অজুহাত দেখিয়ে শ্রমিকদের উপর যে গুলিবর্ষণের মতো নেক্কারজনক ঘটনা ঘটিয়েছে। তারপর আজকে সেই আলম গ্রুপটি শ্রমিকদের বিরুদ্ধে দুটি মামলা ঠুকে দিয়েছে। এ ঘটনা থেকে স্পষ্ট যে আমরা একটি ফ্যাসিবাদ সরকারের অধীনে বসবাস করছি। এ ঘটনায় নিহতদের এক জীবনের আয়ের সমান ক্ষতিপূরণ ও আহতদের বিনামূল্যে চিকিৎসা ও ক্ষতিপূরণের দাবি জানান নেতৃবৃন্দ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ