মঙ্গলবার ১০ ডিসেম্বর, ২০১৯

বন্দর গার্লস স্কুলের অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক লাঞ্চনার অভিযোগ

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ২২:৪৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে লাঞ্চনার অভিযোগ করেছেন স্কুলটি থেকে বরখাস্ত হওয়া সহকারী শিক্ষক মো. নজরুল ইসলাম। এ বিষয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিন্টু ব্যাপারীর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। একই অনুলিপি প্রদান করেছেন জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসারসহ সরকারি অফিসের বিভিন্ন দফতরে।

অভিযোগে তিনি উল্লেখ করেছেন, ২০১০ সাল থেকে বন্দর গার্লস স্কুলে শিক্ষকতা করে আসছিলেন তিনি। কিন্তু স্কুলের অধ্যক্ষের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় ফুটপাতের ফল বিক্রেতার মেয়ের মাধ্যমে তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ দিয়ে স্কুল থেকে বরখাস্ত করেন। এমনকি তার বিরুদ্ধে নারী ও শিশু আদালতে একটি মামলা দায়ের করেন। কিন্তু উক্ত মামলা থেকে আদালত তাকে অব্যাহতি দিলে নজরুল ইসলাম পুনরায় স্কুলে যোগদান করতে চাইলে অধ্যক্ষ বদরুজ্জামানের ষড়যন্ত্রের কারণে যোগদান করতে ব্যর্থ হন বলে দাবি তার।

পরে এ বিষয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করলে জেলা প্রশাসক অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য বন্দরের সহকারী কমিশনারকে (ভূমি) দায়িত্ব দেন। গত মঙ্গলবার (১৭ জুলাই) সহকারী কমিশনার (ভূমি) অফিসে সহকারী শিক্ষক মো. নজরুল ইসলাম ও অধ্যক্ষ বদরুজ্জামান উভয় জবানী পেশ করেন। শুনানীর এক পর্যায়ে অধ্যক্ষ বদরুজ্জামান সহকারী শিক্ষক নজরুল ইসলামের উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। বৈঠক শেষে ফটোকপি করতে যাওয়ার সময় অধ্যক্ষ বদরুজ্জামান তাকে গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন।

তবে এ বিষয়ে জানতে অধ্যক্ষ বদরুজ্জামানের মুঠোফোনের নম্বরে যোগাযোগ করার চেষ্টা করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়। একাধিকবার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ