শনিবার ৩০ মে, ২০২০

বন্দর ও নবীগঞ্জ ঘাট উন্মুক্ত, বিনা ভাড়ায় যাত্রী পারাপার

শনিবার, ৯ মে ২০২০, ১৬:২৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মরণঘাতি করোনা ভাইরাস থেকে বন্দরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় বন্দর ও নবীগঞ্জ ঘাট উন্মুক্ত করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সংসদ সদস্য সেলিম ওসমান। এইসময় তিনি পারাপারে প্রধান এই দুই খেয়া ঘাটে বিনা ভাড়ায় যাত্রী পারাপারের ব্যবস্থাও করেছেন। প্রতিদিন ১৫টি ট্রলার এই দুই ঘাটে বিনা ভাড়ায় যাত্রীদের নদী পারাপার করবে ঈদুল ফিতর পর্যন্ত।

শনিবার (৯ মে) দুপুরে নারায়ণগঞ্জ কলেজ মাঠে শ্রমজীবি মানুষের মধ্যে ত্রান বিতরণের সময় তিনি এ ঘোষণা দেন।

সংসদ সদস্য সেলিম ওসমান জানান, যেহেতু গার্মেন্টস খুলে গেছে। আর অর্ধেকেরও বেশি মাঝি নারায়ণগঞ্জ ছেড়ে চলে গেছেন। তার জন্য নৌকার সংখ্যা কম হওয়ায় নৌকাগুলোতে ভীড় বেশি হচ্ছে। এর মধ্যে গার্মেন্টস শ্রমিকদের সকালে কাজে যেতে হয় আবার বিকেলে বা সন্ধ্যায় ফিরতে হয়। তার জন্য আগামীকাল সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত আমরা ১৫টা ট্রলার সেখানে ফ্রি চলবে। আবার বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত ফ্রি চলবে। এর মধ্যে আলোচনা সাপেক্ষে সময় বাড়িয়ে ৭টা পর্যন্ত করা যেতে পারে। কিন্তু কোন অবস্থাতেই ট্রলারে ৬০ জনের অধিক মানুষ ও আর নৌকাগুলোতে ৮ জনের অধিক মানুষ নেওয়া যাবে না। দরকার পড়লে আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্য নিবো আমরা। অনেক যাত্রী আছেন যারা ঝড়-বৃষ্টিতে তাড়াহুরা করেন মাঝিদের নৌকা বা ট্রলার চালানোর জন্য। এরকম যাতে কেউ না করে সেই বিষয়গুলো দেখা হবে। বিপদের মাঝে বিপদ ঢেকে আনা যাবে না।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অব ইন্ডষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা, জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, চেম্বার পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, ২৩ নং ওয়ার্ড ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না সহ প্রমুখ।

 

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ