শনিবার ২৬ সেপ্টেম্বর, ২০২০

বন্দরে সামসুজ্জোহা স্কুলে কোচিং বাণিজ্য

শুক্রবার, ১৩ মার্চ ২০২০, ২১:০১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্দর সামসুজ্জোহা এম বি উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণী ও এসএসসি পরীক্ষার্থীদের কোচিং বাণিজ্য অব্যহত রেখেছে। এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

নাম প্রকাশ না করার শর্তে স্কুলের শিক্ষার্থীরা জানায়, স্কুলে কোচিং না করলে নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ করা হবে না। এ ধরনের ভয় দেখিয়ে শিক্ষার্থীদের বাধ্য করা হচ্ছে কোচিং করতে। ক্লাশ শেষ করে শিক্ষার্থীরা ফের কোচিং করতে গিয়ে অতিরিক্ত চাপে অসুস্থ্য হয়ে পড়ছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, সামসুজ্জোহা এম বি উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেনীতে ৩৫০ জন ও ১০ শ্রেনীতে ১৯০জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে কোচিং বাবদ ৫শ’ টাকা করে আদায় করে প্রায় কয়েক লাখ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।

অভিভাবকরা জানান, শিক্ষকরা অভিভাবকদের সাথে পরামর্শ না করেই কোচিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। সাংসদ সেলিম ওসমান শিক্ষার্থীদের কথা চিন্তা করে এ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের শতভাগ বেতন ভাতা মৌকুফ করে দিয়ে নিজে ভর্তুকি দিচ্ছে লাখ লাখ টাকা। শিক্ষকরা ক্লাসে না পড়িয়ে কোচিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের মাথায় অতিরিক্ত চাপ দিয়ে কোচিংয়ের নামে টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ রয়েছে। বিষয়টি সাংসদ সেলিম ওসমানের দৃষ্টি আকর্ষণ করেছেন অভিভাবকরা।

এ ব্যপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুছাপুর ইউপি চেয়ারম্যান মাকসুদ হোসেন বলেন, এ বিষয়ে আমার জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখব। যারা অনৈতিক কাজ করবে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ