বুধবার ০৮ জুলাই, ২০২০

বন্দরে রেস্তোরা, বেকারি বন্ধের ঘোষণায় জনসাধারণের ক্ষোভ

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০, ২১:১৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সরকারের পক্ষ থেকে খাবার হোটেল, রেস্টুরেন্ট, ফাস্টফুড কিংবা বেকারির দোকান সরাসরি বন্ধের নির্দেশনা না থাকলেও নারায়ণগঞ্জের বন্দরে এসব প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার (২৫ মার্চ) থেকেই এসব রেস্টুরেন্ট ও বেকারির দোকান মালিকরা তাদের প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। উপজেলা প্রশাসনের নির্দেশেই তারা এমনটা করেছে বলে জানান ব্যবসায়ীরা।

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে নারায়ণগঞ্জসহ সারাদেশে টানা দশদিনের সাধারণ ছুটি শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। অঘোষিত এই লকডাউনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ওষুধ বিক্রয় কেন্দ্র খোলা রাখার নির্দেশনা রয়েছে। তবে খাবার হোটেল এবং রেস্টুরেন্ট ব্যবসায়ীরা জানান, সরকারিভাবে তাদের প্রতিষ্ঠান বন্ধ রাখার কোনো নির্দেশনা নেই। তবে পরিচ্ছন্নতা ও নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হয়েছে। নারায়ণগঞ্জ সদরের বিভিন্ন এলাকায় রেস্টুরেন্ট, ফাস্টফুড ও বেকারির দোকানগুলো যথারীতি খোলাও রয়েছে। জমজমাটভাবে চলছে সেসব রেস্টুরেন্ট।

এদিকে নারায়ণগঞ্জের বন্দরে রেস্টুরেন্ট, খাবার হোটেল, বেকারি বন্ধ রাখার ঘোষণা দিয়েছে প্রশাসন। ব্যবসায়ীরা জানান, পুলিশ বিভিন্ন খাবার হোটেল, ফাস্টফুড ও বেকারির দোকান বন্ধ রাখার জন্য বলে যান। তারা অভিযোগ করে বলেন, সরকার থেকে রেস্টুরেন্ট বন্ধ রাখার ঘোষণা না দিলেও বন্দর উপজেলা প্রশাসন এসব বন্ধ রাখার কথা বলেছেন। এতে বন্দরের সাধারণ মানুষ পড়েছেন বিপাকে।

বন্দরবাসী বলছেন, রেস্টুরেন্ট, খাবার হোটেল কিংবা বেকারি বন্ধ থাকার কারণে বিক্সুট, পাউরুটি ইত্যাদি কিনতে পারছেন না তারা। বিশেষ করে পাউরুটির মেয়াদ অল্প সময় থাকার কারণে আগের থেকে কিনেও রাখেননি তারা। এতে অনেকেই পড়েছেন বিপাকে। তাছাড়া অনেকেই বাসায় সকালের নাস্তার জন্য হোটেলগুলোর উপর নির্ভর করেন। তারাও পড়েছেন বিপাকে।

এ বিষয়ে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ওষুধের দোকান ছাড়া সব বন্ধ রাখার কথা বলা হয়েছে। রেস্টুরেন্ট নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মধ্যে পড়ে না। এই কয়েকটা দিন বাইরে খেলে কোন সমস্যা হওয়ার কথা না। কেননা ঘর থেকে বের না হওয়ার নির্দেশনাই সবাইকে দেওয়া হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ