শুক্রবার ১৪ ডিসেম্বর, ২০১৮

বন্দরে প্রীতি ক্রিকেট ম্যাচে বাবুপাড়া বন্ধুমহল বিজয়ী

মঙ্গলবার, ৯ অক্টোবর ২০১৮, ২১:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বর্তমান সময়ে তরুণদের জন্য সবচেয়ে বড় হুমকি হচ্ছে মাদক। যুবকদের মাদক থেকে দূরে রাখতে খেলার বিকল্প নেই। একমাত্র খেলাধুলাই পারে যুবকদের মাদক থেকে দূরে রাখতে। এই জন্য সারাদেশে একযোগে স্লোগান উঠেছে ‘খেলাকে বলুন হ্যা, মাদককে বলুন না’। এই স্লোগানকে সামনে রেখে বন্দরের মাহমুদনগরে ‘এমটুএম মোবাইল জোনে’র আয়োজনে এক প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ম্যাচটিতে অংশগ্রহন করে সচেতন স্বল্প একাদশ ও বাবু পাড়া বন্ধুমহল। এই আয়োজনের মিডিয়া পার্টনার ছিল জনপ্রিয় অনলাইন পোর্টাল ‘প্রেস নারায়ণগঞ্জ’।

মঙ্গলবার (৯ অক্টোবর) সকাল ১১টায় সচেতন স্বল্প একাদশ টস জিতে ব্যাটিংয়ে নামে। ১৬ ওভার শেষে সচেতন স্বল্প একাদশ করে ১৩৬ রান। অপরদিকে ব্যাটিংয়ে নেমে ১৬ ওভারের পূর্বেই বাবু পাড়া বন্ধুমহল ১৩৭ রানের লক্ষ্য অতিক্রম করে ফেলে। পুরো ম্যাচে অসাধারণ কৃতিত্ব রেখে ম্যাচসেরা হন বিজয়ী দল বাবু পাড়া বন্ধুমহলের খেলোয়াড় তমাল।

ম্যাচশেষে পুরস্কার বিতরণী পর্ব শুরু হয়। মো. জলিলুর রহমান স্বপনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর মডেল থানার পরিদর্শক (ইন্সপেক্টর) মোহাম্মদ এমদাদুল হক, আদর্শ সমাজ কল্যান পঞ্চায়েত কমিটির সভাপতি মো. ইয়াকুব হোসেন প্রদীপ, বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের অভিভাবক প্রতিনিধি মো. সেলিম কন্ট্রাকটার, জনপ্রিয় অনলাইন পোর্টাল ‘প্রেস নারায়ণগঞ্জে’র প্রকাশক ফখরুল ইসলাম।

এ সময় বন্দর মডেল থানার পরিদর্শক (ইন্সপেক্টর) মোহাম্মদ এমদাদুল হক বলেন, জয় পরাজয় বড় কথা নয়, অংশগ্রহনই বড় কথা। এইরকম একটি মনোরম পরিবেশে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ যারা আয়োজন করেছেন তাদেরকে আমি ধন্যবাদ জানাই। কারণ খেলাধুলা অসৎ কাজ থেকে মানুষকে বিরত রাখে। জীবনকে সুন্দরভাবে, সঠিকভাবে গড়ে তোলার জন্য যে জিনিসগুলো প্রয়োজন তার মধ্যে রয়েছে শিক্ষা, খেলাধুলা ও সংস্কৃতি। খেলা মানুষের ক্লান্তি দূর করে মনকে চাঙ্গা রাখে। বর্তমান সময়ে মাদক যুবক সমাজের জন্য হুমকিস্বরুপ। খেলা মাদক থেকে দূরে রাখে মানুষকে। আমি আশা করবো, যুবকরা এভাবে খেলাধুলা করবে আর মাদক থেকে দূরে থাকবে। এইরকম খেলার আয়োজন করতে হবে। এই যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে হবে।

সভাপতির বক্তব্যে মো. জলিলুর রহমান স্বপন বলেন, আজকে আয়োজনে যারা ছিল তাদের সাধুবাদ জানাই। নেশা থেকে দূরে রাখতে খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। এইরকম আরো আয়োজন করতে পারলে যুবসমাজকে মাদক থেকে দূরে রাখা যাবে এবং অন্যদেরকেও খেলাধুলার দিকে উদ্বুদ্ধ করা যাবে। আর খেলায় তো জয়-পরাজয় থাকেই। সুতরাং বিজয়ী ও বিজিত উভয় দলকেই অভিনন্দন জানাই।

অতিথিদের বক্তব্য শেষে পুরস্কার বিতরণী পর্ব শুরু হয়। এ সময় বিজয়ী দল বাবুপাড়া বন্ধুমহলের খেলোয়াড়দের হাতে বিজয়ী পুরস্কার তুলে দেয়া হয়। এরপর অংশগ্রহনকারী সকল খেলোয়াড়দের পুরস্কার হিসেবে মেডেল দেয়া হয়। এছাড়া ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কারটি তুলে দেয়া হয় বিজয়ী দলের খেলোয়ার তমালের হাতে।

সব খবর
খেলাধুলা বিভাগের সর্বশেষ