শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯

বন্দরে ট্রাক চাপায় নিহত শিশুর পরিবারের পাশে মেয়র আইভী

শনিবার, ৩১ আগস্ট ২০১৯, ২২:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গণিত পরীক্ষা দিয়ে বাড়িতে ফিরে স্কুলের পোশাক পাল্টিয়ে খেলতে যায় বন্দরের স্কুল ছাত্র সাফায়েত (৯)। খেলতে গিয়ে আকিজ সিমেন্টের একটি ট্রাক চাপায় প্রাণ যায় শিশুটির।

শনিবার (৩১ আগস্ট) সকাল ১১ টার দিকে বন্দরের নবীগঞ্জের লতিফ হাজীর মোড়ের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার সংবাদ পেয়ে দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ঘটনাস্থলে আসেন। শোকাহত পরিবারের লোকজনের সাথে কথা বলেন তিনি।

এ সময় মেয়র আইভী বলেন, আপনারা যে ব্যবস্থা নিতে চাইবেন আমি তাতে সহযোগিতা করবো। আকিজ সিমেন্ট কোম্পানির লোকদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে। রাত ১০টার পর থেকে আকিজের ট্রাক চলাচলের নিয়ম করা হবে।

এদিকে আকিজ কোম্পানির বেপরোয়া গতিতে চলাচলরত গাড়ির হতাহতের মতো দুঘর্টনা ঘটছে বলে অভিযোগ এলাকাবাসীর। শিশু সাফায়াতের মৃত্যুর পূর্বে গত ৩০ জুলাই সকালে নবীগঞ্জ বাগে জান্নাত কবরস্থান সংলগ্ন সড়কে আকিজের বেপরোয়া গতিতে চলা ট্রাকের ধাক্কায় রিকশা চালকসহ আরোহী মা ও মেয়ে গুরুতর আহত হয়। আহত যাত্রী নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাহা ও তার মা লক্ষণখোলা এলাকার ইভানা আক্তার ও রিকশা চালক আবুল হোসেন। এ রকম আরো ঘটনা প্রতিনিয়ত ঘটলেও কোন প্রতিকার পাচ্ছেন না বলে দাবি এলাকাবাসীর।

এলাকাবাসী বলছেন, পূর্বে আকিজের সিমেন্টবাহী ট্রাকের পরিমাণ কম থাকলেও বর্তমানে তা বেড়ে হয়েছে তিনগুণ। ট্রাকের পরিমাণ এতই বেড়েছে যে, নিজস্ব স্ট্যান্ড করে বাগবাড়ি পুরান পুল সংলগ্ন এলাকায় ট্রাকগুলো রাখা হয়। রাতে ট্রাক স্ট্যান্ডে ট্রাক, লরি রাখা হয়। আর সকাল হলেই নিয়মিত চলাচলরত ট্রাক ছাড়াও স্ট্যান্ডের ট্রাক ওই রাস্তা দিয়েই কোম্পানিতে যায় এবং মাল নিয়ে যায়। যানবাহনের পরিমান বাড়লেও বাড়েনি রাস্তার সংখ্যা। এদিকে ট্রাকের চালকরাও বেপরোয়াভাবে গাড়ি চালান বলে অভিযোগ তাদের। যার ফলে ঘটছে দুঘর্টনা। এই সমস্যা থেকে মুক্তি পেতে স্থানীয় সাংসদ সেলিম ওসমান ও নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।

এদিকে শনিবার সকাল শিশু সাফায়েতের মৃত্যুর পর থেকে কামাল উদ্দিনের মোড় হতে বন্দর বাজার সড়কের সকল প্রকার যান চলাচল বন্ধ করে দেয় এলাকাবাসী। নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে রাস্তার মাঝে বাঁশ ও টায়ার জ্বালিয়ে বন্ধ করে দেয় সকল প্রকার যানবাহন চলাচল। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রাস্তা বন্ধ ছিল। ঘটনাস্থলে বন্দর থানা পুলিশের টিম ও বন্দর ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিহত সাফায়েত নবীগঞ্জের লতিফ হাজীর মোড় এলাকার মো. মাসুমের ছেলে ও পূর্ব পাড়া মসজিদ কমিটির সহ সভাপতি মালেক ভান্ডারির নাতি। সাফায়েত স্থানীয় কদম রসূল কিন্ডার গার্টেনের ছাত্র ছিল।

ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার ট্রাকটি ফেলে পালিয়ে যায়। তবে বিক্ষুব্দ এলাকাবাসী ট্রাকটি (ঢাকা মেট্রো-ট: ১৮-১০১০) ভাঙচুর করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিশুটি বাড়ির সামনের রাস্তায় খেলছিল। শিশুটির বাড়ির পূর্ব পাশের সড়কে ট্রাকটি গত ৩ দিন যাবৎ থামানো ছিল। স্কুলে পরীক্ষা দিয়ে বাড়িতে ফিরে খেলতে যায় সাফায়েত। থামানো ট্রাকটির পেছনে খেলতে থাকে। হঠাৎ ট্রাকটি চালু দিয়ে পেছনে আসলেই সাফায়েত পেছনের চাকার নিচে চাপা পরে ঘটনাস্থলেই মারা যায়।

বিষয়টি নিশ্চিত করে বন্দর থানা পুলিশের পরিদর্শক (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, আকিজ সিমেন্টের একটি ট্রাকের চাপায় শিশুর মৃত্যু হয়েছে। ট্রাকটিকে আটক করা হয়েছে কিন্তু চালক ও হেলপার ঘটনার পরপরই পালিয়ে গেছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ