সোমবার ২৮ সেপ্টেম্বর, ২০২০

বন্দরে চা দোকান মালিকদের নিয়ে করোনা সচেতনতামূলক সভা

রবিবার, ৩ মে ২০২০, ২৩:১৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে করোনা সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে চা দোকান মালিকদের সাথে করোনা বিষয়ক সচেতনতা মূলক আলোচনা সভা আয়োজিত হয়েছে।

রবিবার (৩ মে) বন্দর ইউনিয়নের প্রায় ২০০ চা দোকান মালিকদের সাথে এই সচেতনতা মূলক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে চা দোকান মালিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইব্রাহিম খলিল।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এহসান উদ্দিন বলেন, বর্তমানে বন্দর ইউনিয়নে চায়ের দোকান ছাড়া অন্য কোথাও মানুষের সমাগম তেমন একটা দেখা যায় না। বন্দরে করোনা সংক্রমণ রোধে বড় ভূমিকা রাখতে পারেন বন্দর ইউনিয়নের মসজিদ পরিচালনা কমিটি সদস্যগণ এবং চায়ের দোকান মালিকগণ। করোনা সংক্রমণ রোধে বন্দর ইউনিয়নে আপনাদের ভূমিকা অনেক বেশি।

করোনা সচেতনতায় বন্দরের মসজিদ কমিটিগুলোর উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেক ওয়াক্ত জামাত শুরুর পূর্বে মসজিদের ফ্লোর জীবাণুনাশক বা ডিটারজেন্ট দিয়ে ভালোভাবে পরিষ্কার করবেন। বর্তমান প্রেক্ষাপটে মসজিদের ফ্লোর কার্পেট ব্যবহার করা যাবে না। প্রত্যেক মুসলিম ভাইদের মাস্ক পরে মসজিদে প্রবেশ করতে হবে। মুসলিম ভাইদের শারীরিক দূরত্ব বা নিরাপদ দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করবেন। কেবলমাত্র আপনারাই একটু সচেতন হলে এবং এই নিয়মগুলো অনুসরণ করলে এই ভাইরাসের সংক্রমণ থেকে বন্দর ইউনিয়ন করোনা সংক্রমণ অনেকাংশে হ্রাস পাবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ